ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অন্যান্য দল

‘সংকট উত্তরণে মধ্যবর্তী নির্বাচনের বিকল্প নেই’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৬
‘সংকট উত্তরণে মধ্যবর্তী নির্বাচনের বিকল্প নেই’ ছবি: রানা-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি ড. কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম বলেছেন, দেশে সংকট বিরাজ করছে, এই সংকট থেকে উত্তরণের জন্য সব রাজনৈতিক দলের অংশগ্রহণের মাধ্যমে মধ্যবর্তী অবাধ ও সুষ্ঠু নির্বাচনের বিকল্প নেই।

শনিবার (১৩ আগস্ট) দুপুরে রাজধানীর একটি হোটেলে ‘দেশের বর্তমান সংকটময় পরিস্থিতি নিয়ে গণমাধ্যমের সঙ্গে মতবিনিময়’ সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলের শরিক দল এলডিপি সভাপতি আরো বলেন, ধোকাবাজি, মিথ্যা প্রতিশ্রুতি নয়, দেশের এই সময়ে সরকার, সব রাজনৈতিক দল ও জনগণের আন্তরিক প্রচেষ্টায় সুদৃঢ় ঐক্যের প্রয়োজন। তা কিভাবে হবে জানি না, তবে যারা ক্ষমতায় আছেন তাদেরকে এই পদক্ষেপ নিতে হবে।

তিনি বলেন, দিশেহারা যুবসমাজ আজ জঙ্গিবাদ ও উগ্রপন্থার দিকে ঝুঁকে পড়ছে। দেশের এই পরিস্থিতির জন্য সকলকে, বিশেষ করে সরকারকেই বেশি দায় নিতে হবে। যুবসমাজের আশা-আক্ষাঙ্খা পূরণে ব্যবস্থা গ্রহণ করতে হবে। তাদেরকে স্বপ্ন দেখাতে হবে।

দেশে দুর্নীতি, চাঁদাবাজি, ব্যাংকের অর্থ লুট ও পাচার, আইন-শৃঙ্খলার অবনতিসহ বিভিন্ন ক্ষেত্রে সরকার ব্যর্থ উল্লেখ করে অলি আহমদ বলেন, তবে বিভিন্ন ক্ষেত্র কিছু ভালো কাজও করেছে। নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মাণ, বড় আকারের বাজেট প্রণয়ন, বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধিসহ বিভিন্ন বিষয় তুলে ধরেন তিনি।

অলি আহমদ সরকারের উদ্দ্যশ্য করে আরও বলেন, শুধু উন্নয়নমূলক কর্মকাণ্ডের মাধ্যমে জনগণের আস্থা অর্জন সম্ভব নয়। দেশে আইনের শাসন প্রতিষ্ঠা, দলীয় মনোভাব পরিহার করা, মানুষের কথা বলার অধিকার প্রতিষ্ঠা করে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে।

সভায় উপস্থিত ছিলেন- এলডিপির মহাসচিব অ্যাডভোকেট রেদোয়ান আহাম্মেদ, প্রেসিডিয়াম মেম্বার আব্দুল করিম আব্বাস, আব্দুল গণি, প্রকৌশলী কামাল উদ্দিন মোস্তফা, সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৬
টিএইচ/জিসিপি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অন্যান্য দল এর সর্বশেষ