ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

অন্যান্য দল

বৃহস্পতিবার লুটেরাদের প্রতি ঘৃণা-ধিক্কার জানাবে সিপিবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, মে ৬, ২০২০
বৃহস্পতিবার লুটেরাদের প্রতি ঘৃণা-ধিক্কার জানাবে সিপিবি

ঢাকা: করোনা পরিস্থিতির মধ্যেও দেশ ও গণমানুষের স্বার্থবিরোধী লুটেরাদের প্রতি ঘৃণা ও ধিক্কার জানিয়ে ৭ মে, বৃহস্পতিবার দেশব্যাপী নানান কর্মসূচি পালন করবে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি)। 

বুধবার (৬ মে) বিকেলে সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম এক বিবৃতিতে এসব কথা জানান। করোনা পরিস্থিতিতে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ও নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে এদিন সারাদেশে এ কর্মসূচি পালন করা হবে।

 
 
দেশের অন্যান্য স্থানসহ বিকেল ৪টায় রাজধানীর পুরানা পল্টন মোড়, বাহাদুর শাহ পার্ক, মিরপুর ১০ নম্বর গোলচক্কর, মিরপুর ছাপাখানা মোড়, মগবাজার মোড়, কলাবাগান বাসস্ট্যান্ডসহ বিভিন্ন থানায় এসব কর্মসূচি পালন করা হবে।  

বিবৃতিতে সিপিবি নেতারা বলেন, চলমান করোনা সংকটে সমস্ত শক্তি-সামর্থ্য এক করে বিভিন্ন সহযোগিতামূলক উদ্যোগ নিতে বরাবরই আহ্বান জানিয়ে আসছে সিপিবি। পাশাপাশি বিভিন্ন প্রগতিশীল-বামপন্থী দল ও গণসংগঠনের সহযোগিতা নিয়ে সিপিবি বিস্তৃত পরিমণ্ডলে জনগণকে রক্ষার জন্য কাজ করে যাচ্ছে। কিন্তু এ পরিস্থিতিতেও কতিপয় দানবীয় শক্তি সক্রিয়ভাবে লুটপাটে নেমে পড়েছে। কৃষককে চালের দাম থেকে বঞ্চিত করা, গার্মেন্টস শ্রমিকদের ৪০ শতাংশ বেতন কেটে নেওয়া, দুর্গত মানুষের জন্য বরাদ্দ সহায়তা-অনুদান আত্মসাৎ করাসহ বিভিন্ন দুর্নীতির মধ্য দিয়ে এই অপশক্তি ভয়ঙ্কর গণশত্রু হিসেবে আবির্ভূত হয়েছে। ২ কোটি পরিবারের সাহায্যের প্রয়োজন থাকলেও, মাত্র ৫০ লাখ পরিবারকে সাহায্য দেওয়া হবে বলে সরকারিভাবে জানানো হয়েছে। এর মাঝেও সেনা সহায়তায় ত্রাণ বিতরণ ও রেশনকার্ড প্রদান না করায় দেশব্যাপী অনিয়ম, অব্যবস্থাপনা, দলীয়করণসহ গুরুতর অনেক অভিযোগ পাওয়া যাচ্ছে।

‘এসব লুটেরা ও গণশত্রুদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন। কিন্তু সরকার মুখে অনেক কথা বললেও বর্তমান সংকটকালে লুটেরা-গণশত্রুদের মোকাবিলায় কার্যকর পদক্ষেপ নিচ্ছে না। করোনা-মহাসংকটকালে দানবসম লুটেরা শক্তিকে প্রতিহত করা, বেঁচে থাকার স্বার্থে আজ গণমানুষের ‘ফরজ’ কর্তব্য হয়ে দাঁড়িয়েছে। ’

করোনা-মহামারির বিপর্যয়ের ফলে সৃষ্ট গণদুর্যোগের সুযোগে কিছু ‘অমানুষে’র লুটপাটের বিরুদ্ধে দেশব্যাপী প্রতিবাদ জানাতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছে সিপিবি।  

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, মে ০৬, ২০২০
আরকেআর/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa