ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

রাজনীতি

সমাবেশের ডাক দিতেই কাঁপুনি: গয়েশ্বর 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
সমাবেশের ডাক দিতেই কাঁপুনি: গয়েশ্বর  ছবি: বাংলানিউজ

বরিশাল: বিএনপির স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ১০ ডিসেম্বর কোনো অবস্থান ধর্মঘটের ডাক দেইনি। আমরা সমাবেশের শুধু ডাক দিয়েছি, আর এতেই আপনাদের কাঁপুনি শুরু হয়ে গেছে।

বিএনপি ক্ষমতার জন্য লড়াই করছে না। বিএনপি দেশ ও লুটেরাদের হাত থেকে জনগণকে রক্ষা করার জন্য লড়াই করছে।

দেশব্যাপী গায়েবি ও মিথ্যা মামলা, পুলিশি নির্যাতন ও গ্রেফতারের প্রতিবাদে বুধবার (৩০ নভেম্বর) দুপুরে বরিশাল জেলা ও মহানগর বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি।

গয়েশ্বর আরও বলেন,  আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির সমাবেশ পল্টনে হবে। আমরা সমাবেশ করবো পল্টনে কিন্তু অনুমতি দিয়েছে সোহরাওয়ার্দী উদ্যানে। সঙ্গে শর্ত দিয়েছে ২৬টি৷ সমাবেশে কোনো জেলার কাউকে দাওয়াত দেওয়া হয়নি। বিএনপি কোনো অবস্থান ধর্মঘট দেয়নি শুধু দিয়েছি সমাবেশ। বিএনপি কিছু গোপন রাখে না সরাসরি বলে দিবে কোনো দিন কি হবে। ভোটের অধিকার ও সুষ্ঠু নির্বাচনের পাশাপাশি গুম ও হত্যার বিচার চায় বিএনপি।

সরকারি দলকে উদ্দেশ্য করে তিনি বলেন, যারা দিনের ভোট রাতে কাটে তাদের সঙ্গে বিএনপি খেলে না। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনে দিলে দেখা যাবে কত খেলতে পারেন।

এ সময় প্রশাসনকে উদ্দেশ্য করে গয়েশ্বর বলেন, আপনারা একটু পেশাজীবী হন। চাকরির রুলস মেনে চলেন। কদিন পর বেতনের টাকা পাবেন না। পুলিশের এত ভয় কেন। সরকারের প্রতিনিধিত্ব পরিবর্তন হয়। প্রশাসনের হয় না।

এ সময় আগামী ১০ ডিসেম্বর ঢাকার বিএনপির গণসমাবেশ সফল করার আহ্বান জানান অন্যান্য নেতারা।

মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে এ সময় আরও বক্তব্য রাখেন বিএনপির সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, মাহাবুবুল হক নান্নুসহ কেন্দ্র ও স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা।

বিক্ষোভ সমাবেশে মহানগর, ও দক্ষিণ জেলা সহ বরিশাল উত্তর জেলা বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। এর আগে বিভিন্নস্থান থেকে বিএনপি ও বিভিন্ন সংগঠনের সদস্যরা নিজ নিজ ব্যানার নিয়ে বিক্ষোভ সমাবেশস্থলে উপস্থিত হয়।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
এসএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa