ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

রাজনীতি

জিয়া-এরশাদ ক্ষমতা টিকিয়ে রাখতে দল গঠন করেছিল: আমু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৮ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
জিয়া-এরশাদ ক্ষমতা টিকিয়ে রাখতে দল গঠন করেছিল: আমু

ঝালকাঠি: আওয়ামী লীগের ইতিবাচক রজনীতির বর্ণনা দিয়ে দলটির উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু বলেছেন, জিয়াউর রহমান ও এইচ এম এরশাদ বন্দুকের জোরে ক্ষমতায় এসে দল গঠন করেছিল।  

১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেন, আওয়ামী লীগের জন্ম হয়েছিল বাঙালির অধিকার প্রতিষ্ঠার দাবিতে।

দলটির সৃষ্টি জনগণের ক্ষমতা আদায় করে প্রতিষ্ঠা করার লক্ষ্যে। আর জিয়াউর রহমান বন্দুকের জোরে ক্ষমতায় এসে বিএনপি গঠন করেন ক্ষমতাকে রক্ষার করার জন্য। এরশাদও তাই ক্ষমতায় এসে ক্ষমতা টিকিয়ে
রাখতে রাজনৈতিক দল গঠন করেন। এ রাজনৈতিক দলগুলোর লক্ষ্য হলো ব্যক্তি ক্ষমতা বা দলের ক্ষমতা টিকিয়ে রাখতে এবং ক্ষমতা দখল করা।

বুধবার (৩০ নভেম্বর) দুপুরে ঝালকাঠি সদর উপজেলার পরিষদ মিলনায়তনে কমিউনিটি ক্লিনিক ও শিক্ষা প্রতিষ্ঠানের চিকিৎসা ও শিক্ষা উপকরণ এবং কৃষকদের মধ্যে প্রণোদনার সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংসদ সদস্য আমু আরও বলেন, আমরা হঠকারিতায় নয় ভোটে বিশ্বাসী। আগামী নির্বাচন হবে সংবিধানের ভিত্তিতে এই সরকারের অধীনে।  

দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তিনি সবার কাছে নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহবান জানান।

ঝালকাঠি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খান আরিফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন, পুলিশ সুপার আফরুজুল হক টুটুল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবেকুন নাহার, আমির হোসেন আমুর কন্যা ব্যারিস্টার সুমাইয়া হোসেন অদিতি।

বাংলাদেশ সরকার ও জাপান ইন্টরন্যাশনাল কো-অপারেশন এজেন্সির (জাইকা) সহযোগীতায় উপজেলা জেলা পরিচালনা ও উন্নয়ন প্রকল্প (ইউজিডিপি) স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ২৮টি কমিউনিটি ক্লিনিক ও ২০টি শিক্ষা প্রতিষ্ঠানে চিকিৎসা ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

এছাড়া ২০২২-২৩ অর্থ বছরে রবি মৌসুমে ৩হাজার ৭শ কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ২২৩৮ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa