ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আ.লীগকে দুর্বল ভাববেন না: লিটন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
আ.লীগকে দুর্বল ভাববেন না: লিটন

রাজশাহী: আওয়ামী লীগ জনগণের দল উল্লেখ করে দলটির প্রেসিডিয়াম সদস্য রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, আওয়ামী লীগ মানেই জনগণের সংগঠন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তিল তিল করে দলটিকে তৈরি করেছিলেন।

সেই দল আওয়ামী লীগকে দুর্বল ভাববেন না, শেখ হাসিনাকে দুর্বল ভাববেন না।

বিএনপির দেশবিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বিকেলে রাজশাহী মহানগরের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগ নেতা খায়রুজ্জামান লিটন এ কথা বলেন।

বিক্ষোভ মিছিলটি মহানগরীর কুমাপাড়াস্থ দলীয় কার্যালয় থেকে শুরু হয়। এরপর সাহেব বাজার জিরোপয়েন্ট হয়ে রাজশাহী কলেজের সামনে দিয়ে ফায়ার সার্ভিস মোড় ঘুরে ঘোষপাড়া হয়ে মালোপাড়া হয়ে ‘জয় বাংলা চত্বর’ হয়ে সাহেববাজার জিরোপায়েন্ট বড় মসজিদের সামনের চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে প্রতিবাদ সমাবেশ হয়।

প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে খায়রুজ্জামান লিটন বলেন, বিজয়ের এ মাসে রাজশাহী মহানগর আওয়ামী লীগের বিশাল মিছিল ও সমাবেশের মাধ্যমে আরেকটি ইতিহাস সৃষ্টি করলো। এ মানুষগুলোকে মাদ্রাসা মাঠে ঢোকালে মাদ্রাসার মাঠ ভরপুর হয়ে যাবে। যেটার জন্য বিএনপি কয়েকদিন ধরে ঢাকঢোল বাজিয়ে রাজশাহীর আটটি জেলা ভাড়া করে লোকজন নিয়ে এসে তারা মাঠে ভর্তি করে দেখাতে চায়। আসুন দেখুন, মাত্র একদিনের নোটিশে আমরা কী রকম বড় মিছিল ও সমাবেশ করতে পারি। আমরা কেবল রাজশাহী মহানগর এ আয়োজন করেছি। জেলা ও অন্যান্য জেলাকে আলাদাভাবে প্রোগ্রাম করতে বলেছি।

তিনি আরও বলেন, লন্ডনে বসে ক্যাসেট বাজায় তারেক জিয়া। আর সেই তারেক জিয়ার ক্যাসেট শুনে এরা এখানে আওয়াজ দেয়। আমরা বলতে চাই আপনাদের হাওয়া ভবন, চম্পা ভবন, খোয়াব ভবন ছিল। খোয়াব ভবনের মতো খোয়াব আর দেখেন না। আর খোয়াব দেখে লাভ নেই। কারণ আবারও ক্ষমতায় বসবেন, লুটপাট করবেন- আপনাদের সেই স্বপ্ন আর পূরণ হবে না।

খায়রুজ্জামান লিটন বলেন, আপনারা সমাবেশ করছেন, আমরা জানি কেন করছেন। নির্বাচনও করবেন। এখন বলছেন, তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচন করবেন না, শেখ হাসিনার অধীনে নির্বাচন করবেন না। আপনাদের জন্য নির্বাচন থেমে থাকবে না। নির্বাচনে আসেন, কিছু আসন পেলেও পেতে পারেন। জনগণ যদি দেয়, তাহলে কিছু আসন পেতে পারেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে ব্যাপক উন্নয়ন দৃশ্যমান। আমরা যা জীবনেও কল্পনা করতে পারিনি, সেই রকম চকম দেখিয়েছেন প্রধানমন্ত্রী। বাংলাদেশে নদীর তল দিয়ে টানেল তৈরি হচ্ছে। ঈশ্বরদীতে পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মিত হচ্ছে, যেখানে ২৪০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হবে। সর্বদিক দিয়ে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

বিএনপির উদ্দেশে খায়রুজ্জামান লিটন বলেন, সরকার অনুমতি দিয়েছে সমাবেশ করেন। ভদ্রভাবে করেন, আট জেলা থেকে লোক নিয়ে এসে করেন, কোনোটাতে আপত্তি নেই। কিন্তু যদি শুনি কোথাও কোনো গাড়ি ভেঙেছেন, যানবাহনে আগুন দিয়েছেন বা জনগণের মধ্যে অশান্তি তৈরি করেছেন, তাহলে আইন প্রয়োগকারী সংস্থা কী করবে, সেটি তাদের ব্যাপার। কিন্তু দলীয়ভাবে আমরা ক্ষমতাশীন দল ছেড়ে দিতে পারি না। জনগণ আমাদের রায় দিয়েছে, জনগণের পক্ষে কাজ করার জন্য, উন্নয়ন দেবার জন্য, তাদের ভাগ্যের পরিবর্তন করবার জন্য, আমরা সেটি রক্ষা করতে ওয়াদাবদ্ধ।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন। সমাবেশের পরিচালনা করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ডাবলু সরকার। কর্মসূচিতে মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।