ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

রাজনীতি

না.গঞ্জে বিএনপির ২৯ নেতাকর্মী গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২২
না.গঞ্জে বিএনপির ২৯ নেতাকর্মী গ্রেফতার

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সদর থানা, ফতুল্লা, সিদ্ধিরগঞ্জ, রূপগঞ্জ সোনারগাঁ ও আড়াইহাজার উপজেলা থেকে নাগরিক ঐক্য ও বিএনপির ২৯ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।  

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) রাতে নারায়ণগঞ্জের ছয়টি থানার বিভিন্ন এলাকায় অভিযান চালেয়ে তাদের গ্রেফতার করা হয়।

শুক্রবার (২ ডিসেম্বর) গ্রেফতারকৃতদের আদালতে পাঠিয়েছে পুলিশ।

এর মধ্যে সদর থানার চারজন, ফতুল্লার পাঁচজন, সিদ্ধিরগঞ্জের ছয়জন, রূপগঞ্জের সাতজন, সোনারগাঁয়ের পাঁচজন ও আড়াইহাজারের দুজন গ্রেফতার হন।  

গত কয়েকদিনে জেলার সাত থানায় দায়েরকৃত ১০ মামলায় তাদের গ্রেফতার করা হয়। এর মধ্যে সাতটি মামলার বাদী পুলিশ, দুটি মামলার বাদী ছাত্রলীগকর্মী ও একটির বাদী স্বেচ্ছাসেবক লীগ নেতা।

এদিকে নেতাকর্মীরা এসব মামলায় জর্জরিত হলেও জেলা বিএনপির দায়িত্বশীলদের পাশে পাচ্ছেন না বলে জানান নেতাকর্মীরা। মামলায় জর্জরিত নেতাকর্মীদের আইনি সহায়তা কিংবা অন্য বিষয়েও জেলা বিএনপির আহ্বায়ক গিয়াসউদ্দিন কিংবা সদস্য সচিব গোলাম ফারুক খোকনের সঙ্গে যোগাযোগ করতে পারছেন না নেতাকর্মীরা। তবে মহানগর বিএনপির নেতাকর্মীদের সার্বক্ষণিক খোঁজ খবর রাখছেন এবং আইনি সহায়তা দিচ্ছেন মহানগরের দায়িত্বশীল নেতারা।

জেলা বিএনপির একজন যুগ্ম আহ্বায়ক নাম না প্রকাশ করার শর্তে বলেন, জেলা বিএনপির আহ্বায়ক কিংবা সদস্য সচিব তো দায়িত্বপ্রাপ্ত। তারা আমাদের কোনো কিছুই জানাচ্ছেন না, এমনকি তাদের সঙ্গেও যোগাযোগ করার কোনো ব্যবস্থা নেই। তাদের যদি পাওয়া না যায় তাহলে কর্মীরা কীভাবে দিকনির্দেশনা পাবে। দায়িত্বশীল নেতাদের এমন দায়িত্বজ্ঞানহীন আচরণে ক্ষুব্দ নেতাকর্মীরা।  

এ ব্যাপারে যোগাযোগ করতে জেলা বিএনপির আহ্বায়ক কিংবা সদস্য সচিব কাউকেই মোবাইল ফোনে পাওয়া যায়নি।

মহানগর বিএনপির সদস্য সচিব আবু আল ইউসুফ খান টিপু বলেন, আমরা আমাদের নেতাকর্মীদের পাশে আছি, তাদের খোঁজ-খবর নিচ্ছি। গ্রেফতারকৃতদের আইনি সহায়তা দেওয়া হবে বিনা খরচে। এছাড়া সমাবেশ সফল করতে নেতাকর্মীদের নানা দিকনির্দেশনা দেওয়াও অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ২২৩৩ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২২
এমআরপি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa