ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

রাজনীতি

চাঁপাইনবাবগঞ্জে কৃষক লীগের সম্মেলনে ককটেল বিস্ফোরণ, যুবলীগ নেতা আহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২২
চাঁপাইনবাবগঞ্জে কৃষক লীগের সম্মেলনে ককটেল বিস্ফোরণ, যুবলীগ নেতা আহত

চাঁপাইনবাবগঞ্জ: মঞ্চে বসা নিয়ে বিরোধের জেরে চাঁপাইনবাবগঞ্জ জেলা কৃষক লীগের সম্মেলনে দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। এসময় সমাবেশস্থলের বাইরে পাঁচটি ককটেলের বিস্ফোরণ ঘটেছে।

সোমবার (০৫ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন চাঁপাইনবাবগঞ্জ পৌর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলাম।  

প্রত্যক্ষদর্শী ও নেতাকর্মীরা জানান, দুপুর পৌনে ১২টার দিকে মঞ্চের পেছনে বসাকে কেন্দ্র করে পৌর মেয়র মোখলেসুর রহমান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে দুই গ্রুপের ছাত্রলীগ-কৃষক লীগের নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। মঞ্চের ভেতরে ও বাইরে ভাঙচুর চালান নেতাকর্মীরা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দুই গ্রুপকে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।  

এদিকে এর কিছুক্ষণ পর সম্মেলন শুরু করতে গেলে সম্মেলনস্থলের বাইরে পাঁচটি ককটেলের বিস্ফোরণ ঘটানো হয়। এতে আবার উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে দুই গ্রুপ সংঘর্ষে লিপ্ত হয়। এসময় গুরুতর আহত হন চাঁপাইনবাবগঞ্জ পৌর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলাম। এসময় নেতাকর্মীরা তাকে উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করেন।  

হাসপাতালের জরুরি বিভাগের মেডিকেল অফিসার ডা. আহসান হাবিব জানান, আহত মিনহাজুল ইসলামের মাথায় আঘাত লেগেছে। এছাড়া হাতেও আঘাতের চিহ্ন রয়েছে। শরীরের ভেতরে কোনো ইন্টারনাল ক্ষত রয়েছে কি না, তা এখনই নিশ্চিত করে বলা মুশকিল। তাকে হাসপাতালের সার্জারি বিভাগে ভর্তি করা হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে জেলা আওয়ামী লীগের এক নেতা বলেন, এ ঘটনায় আমরা বিব্রত। কেন্দ্রীয় নেতাদের সামনে এমন ঘটনায় আমরা লজ্জিত। এমন ঘটনা আর যাতে না ঘটে, সেই ব্যবস্থা নিতে কেন্দ্রীয় নেতাদের প্রতি আহ্বান জানাই।  

এ ঘটনায় সম্মেলন স্থগিত ঘোষণা করেন, সম্মেলনের প্রধান বক্তা এমপি ও কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি।

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মাহফুজুল হক চৌধুরী জানান, মঞ্চে বসা নিয়ে দুই গ্রুপের বাকবিতণ্ডা হয়। পরে উভয় পক্ষকে পুলিশ সরিয়ে দেয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।  

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa