ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

রাজনীতি

নেতাকর্মীর স্লোগানে সরগরম বিএনপি কার্যালয়

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
নেতাকর্মীর স্লোগানে সরগরম বিএনপি কার্যালয়

ঢাকা: নেতাকর্মীদের স্লোগানে সরগরম রাজধানীর নয়া পল্টনের বিএনপি কেন্দ্রীয় কার্যালয়। আগামী ১০ ডিসেম্বরে ডাকা গণসমাবেশকে সামনে রেখে সারা দেশ থেকে আসা বিভিন্ন স্তরের নেতাকর্মীরা ভিড় জমাচ্ছেন সেখানে ।

 

তারা একযোগে স্লোগান চলছে - ‌‘১০ তারিখের সমাবেশ বৃথা যেতে দেব না, অ্যাকশন অ্যাকশন ডাইরেক্ট অ্যাকশন, তারেক জিয়ার অ্যাকশন ডাইরেক্ট অ্যাকশন। ’ এমন উদ্দীপনার মধ্যে বক্তব্য রাখছেন কেন্দ্রীয় নেতারা।  

মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নেতাকর্মীরা এভাবেই পালাক্রমে জমিয়ে রাখছেন পার্টি প্রধান কার্যালয় প্রাঙ্গণ।

গত কয়েক দিন ধরেই নয়া পল্টনে জমায়েত হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা। সেই ধারাবাহিকতা দেখা গেল আজকেও।

বিএনপির পার্টি অফিসে সকালেই নেতাকর্মীদের ভিড় দেখা যায়। তাদের কেউ কেউ এসেছেন দূর-দূরান্ত থেকে। আসন্ন সমাবেশকে সামনে রেখে তাদের মধ্যে যে উদ্দীপনা তৈরি হয়েছে সেটাকে কেন্দ্র করেই বক্তব্য রাখছেন কেন্দ্রীয় নেতারা, সেই সঙ্গে স্লোগান। যে কোনো অপ্রীতিকর ঘটনা এরাতে মোতায়েন রয়েছে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যও।

মূলত দলটির মহাসমাবেশকে কেন্দ্র করে ঢাকায় এসেছেন তারা।

কুমিল্লা থেকে নয়াপল্টনে এসেছেন বিএনপি কর্মী আবেদ। সমাবেশে অংশ নিতে আবেদের সঙ্গে কুমিল্লা সদর থেকে এসেছেন তৃণমূলের আরও ১৭ জন কর্মী। রাজধানীর বিভিন্ন এলাকায় আত্মীয় স্বজনের বাসায় উঠেছেন তারা। ঢাকায় আসার পরই প্রতিদিন সকালে বিএনপির পার্টি অফিসের চলে আসেন। স্লোগান দেন, নেতাদের বক্তব্য শোনেন। এভাবেই রাত পর্যন্ত থাকেন তারা।

১০ ডিসেম্বরের সমাবেশ জনসমুদ্র হবে দাবি করে আবেদ বলেন, আমরা শহীদ জিয়ার সৈনিক। দলের মহাসমাবেশে অংশ নেব বলেই ঢাকায় এসেছি। বিএনপি এদেশে সংখ্যাগুরু এটা আমরা আবারও প্রমাণ করব। সমাবেশে ঢাকার বাইরে থেকে নতুন করে লোক আসতে হবে না। যারা সমাবেশে অংশ গ্রহণ করবে এমন লাখ লাখ কর্মী ঢাকায় চলে এসেছেন।  

এদিকে অপ্রীতিকর ঘটনা এড়াতে বিএনপির কার্যালয়ের চারপাশে আইনশৃংখলা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে।

এ বিষয়ে মঙ্গলবার দুপুরে পল্টনের সমাবেশে অংশ নেওয়া বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম বাংলানিউজকে বলেন, আমরা একটি শান্তিপূর্ণ মহাসমাবেশ করতে চাই। এই সমাবেশের মাধ্যমে আমরা একটি বার্তা দিতে চাই। সেটা হলো বিএনপি হারিয়ে যায়নি। আশা করি আমরা দেশের কর্মী-সমর্থকদের সেই বার্তা দিতে পারব।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগ বাধা না দিলে বিএনপির এই সমাবেশ নতুন ইতিহাস তৈরি করবে বলে মনে করেন তিনি।  
তিনি বলেন, আমাদের নেতাকর্মীরা স্বতঃস্ফূর্ত সমাবেশে অংশগ্রহণ করবে। বিএনপি সাম্য এবং ঐক্যে বিশ্বাসী। এবারে শান্তিপূর্ণ সমাবেশের মাধ্যমে আমরা এটা প্রমাণ করব।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২২
এসআর/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa