ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

খালেদা জিয়াসহ রাজবন্দিদের মুক্তি দাবিতে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
খালেদা জিয়াসহ রাজবন্দিদের মুক্তি দাবিতে মানববন্ধন

ঢাকা: বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদসহ সব রাজবন্দির মুক্তির দাবিতে মানববন্ধন করেছে জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল।

শুক্রবার (২০ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এই মানববন্ধনে বিদ্যুৎ ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদও জানান নেতারা।

মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ বলেন, দেশের মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য লড়াই চলছে। মানুষের মৌলিক অধিকার নিশ্চিতের জন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে গণআন্দোলন চলছে। এই গণআন্দোলনকে বানচালের জন্য গত ৭ ডিসেম্বর বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে হামলা চালানো হয়েছে।

তিনি বলেন, দেশনেত্রী খালেদা জিয়াকে একটি ঠুনকো মামলায় আজকে পাঁচ বছর যাবত কারাবন্দি করে রাখা হয়েছে। অপরদিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদসহ সাড়ে চারশ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি আরও বলেন, রুহুল কবির রিজভী এই দেশের জাতীয়তাবাদী আন্দোলনের নেতাকর্মীদের সহযোদ্ধা। তিনি চলমান গণতান্ত্রিক আন্দোলনের একটি সাহসী কণ্ঠস্বর। তাকে গ্রেপ্তার করা হয়েছে এই আন্দোলনকে দাবিয়ে রাখার জন্য। কিন্তু তারা (সরকার) জানে না একজন, দুই জন, পাঁচ জন নেতাকে গ্রেপ্তার করে আন্দোলন দাবিয়ে রাখা যাবে না।

এই বিএনপি নেতা বলেন, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, গ্রেপ্তার হতে হতে শেষ যে ব্যক্তি থাকবেন, সেই ব্যক্তি এই আন্দোলনে নেতৃত্ব দেবেন। আমরা বিশ্বাস করি এই আন্দোলন যেহেতু জনগণের আন্দোলে রূপান্তর হয়েছে, এটাকে আর দাবিয়ে রাখা যাবে না। দেশের মানুষের ভোটাধিকার ও গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দেওয়ার জন্য তারেক রহমানের নেতৃত্বে যে আন্দোলন চলছে, সেই আন্দোলন অবশ্যই সফল হবে।

জনতার অধিকার আদায়ের লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, তারেক রহমানের নির্দেশনায় সারাদেশে যে আন্দোলন চলছে, সেই আন্দোলন সফলের জন্য আমরা জীবন বাজি রেখে রাজপথে নেমে আসব। এই সরকার ষড়যন্ত্র করে আমাদের আন্দোলনকে বন্ধ করতে পারবে না।

জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের সভাপতি হুমায়ুন কবির ব্যাপারীর সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী তাঁতী দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক কাজী মনিরুজ্জামান মনির, ঢাকা মহানগর দক্ষিণ ওলামা দলের সাধারণ সম্পাদক কারী রফিকুল ইসলাম, মৎস্যজীবী দলের কেন্দ্রীয় কমিটির সদস্য ইসমাঈল হোসেন সিরাজী  প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
এসসি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।