ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

২৫ জানুয়ারি একসঙ্গে বিক্ষোভ করবে গণফোরাম-পিপলস পার্টি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
২৫ জানুয়ারি একসঙ্গে বিক্ষোভ করবে গণফোরাম-পিপলস পার্টি

ঢাকা: বিদ্যুৎ, গ্যাস ও জ্বালানি তেলের দাম বাড়ার প্রতিবাদে এবং গণতন্ত্র পুনরুদ্ধারে আগামী ২৫ জানুয়ারি একসঙ্গে রাজপথে বিক্ষোভ সমাবেশ করবে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি।

রোববার (২২ জানুয়ারি) বিকেলে গণফোরাম সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টুর কার্যালয়ে অনুষ্ঠিত গণফোরাম-বাংলাদেশ পিপলস পার্টির বৈঠক এ কথা জানানো হয়।

বৈঠকে মোস্তফা মোহসীন মন্টু বলেন, গ্যাস, বিদ্যুৎ, জ্বালানি তেলের অস্বাভাবিক দাম বাড়ার ফলে নিত্যপণ্যের দামের লাগামহীন ঊর্ধ্বগতিতে জনসাধারণের নাভিশ্বাস উঠেছে। জনগণের শান্তির কোনো ব্যবস্থা এই কর্তৃত্ববাদী সরকার করেনি।  

তিনি বলেন, ২০১৪ ও ২০১৮ সালে যথাক্রমে ভোটারবিহীন নির্বাচন ও ভোট ডাকাতির নির্বাচনে জবরদখল করে এই সরকার ক্ষমতায় এসেছে। তাই জনগণের প্রতি চরম দায়িত্বহীনতার পরিচয় দিয়ে যাচ্ছে গণবিরোধী সরকার। গণতন্ত্র পুনরুদ্ধারে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে নিরপেক্ষ নির্দলীয় সরকারের দাবিতে আগামী ২৫ জানুয়ারি বুধবার রাজপথে থাকবে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টিসহ সমমনা রাজনৈতিক দলসমূহ।

দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে আলাপ করেন পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সর্দার চাখারী, গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, নির্বাহী সভাপতি জগলুল হায়দার আফ্রিক ও পিপলস পার্টির মহাসচিব আবদুল কাদের।

বৈঠকে উপস্থিত ছিলেন গণফোরাম নির্বাহী সভাপতি মহিউদ্দিন আবদুল কাদের, সভাপতি পরিষদ সদস্য হাসিব চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক লতিফুল বারী হামিম, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রওশন ইয়াজদানী, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, যুব সম্পাদক তাজুল ইসলাম, ছাত্র সম্পাদক অ্যাডভোকেট মো. সানজিদ রহমান শুভ, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিবুর রহমান বুলু ও কেন্দ্রীয় কমিটির সদস্য ফারুক হোসেন, পিপলস পার্টির কো-চেয়ারম্যান পারভীন নাসের খান ভাসানী, প্রেসিডিয়াম সদস্য আতিকুর রহমান, গোলাম মোস্তফা, মো. মামুন হোসেন, বিলকিস খন্দকার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
এমএইচ/আরএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।