ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সংসদে মৃণাল কান্তি দাস

‘বিএনপি প্রতিষ্ঠা লগ্ন থেকেই দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
‘বিএনপি প্রতিষ্ঠা লগ্ন থেকেই দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে’ -ফাইল ছবি

ঢাকা: বিএনপি প্রতিষ্ঠা লগ্ন থেকেই বাংলাদেশের বিরুদ্ধে দেশে-বিদেশে ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস এমপি। জনগণ এ দলটিকে ত্যাগ করেছে বলেও মন্তব্য করেছেন তিনি।

রোববার(২২ জানুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদপ্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন।

মৃণাল কান্তি দাস বলেন, বিএনপি দলটিই আসলে দানব, এরা অপশক্তি। প্রতিষ্ঠা লগ্ন থেকেই বিএনপি বাংলাদেশের বিরুদ্ধে দেশে-বিদেশে ষড়যন্ত্র করছে, চক্রান্ত  চালিয়ে আসছে। এ দলটি গণতন্ত্র বিকাশের প্রধান অন্তরায়। এরা দেশের উন্নয়নের শত্রু। আগামী নির্বাচনে বিএনপিকে আনার জন্য কতিপয় বিদেশি দুতাবাস-দেশ আর এক শ্রেণির সুশীল সমাজ উঠে পড়ে লেগেছে। বিএনপি আসলেও ভালো, না আসলেও ভালো।  

তিনি বলেন, ওদের মুখে গণতন্ত্রের বুলি আর অন্তরে স্বৈরতন্ত্র। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট তারা বঙ্গবন্ধুর হত্যার নীল নকসা বাস্তবায়নের মাধ্যমে গণতন্ত্রকে হত্যা করে। তারা জঙ্গিবাদী স্বৈরতান্ত্রিক শাসন ব্যবস্থা  সৃষ্টি করে। বিএনপি দলটি একটি আসনের জন্য ৪-৫ জনের কাছ থেকে টাকা নেয়। তাদের তথাকথিত ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে বসে একপ্রস্থ টাকা নিয়ে মনোনয়ন দেয়। আবার খালেদা জিয়া গুলসানে বসে আর একপ্রস্থ অর্থ নেয়, পার্টি অফিসে বসে ফখরুল সাহেবরা আরও কয়েকপ্রস্ত অর্থ নিয়ে এক আসনে ৪-৫ জনকে মনোনয়ন দেন। তারা নেতাকর্মীদের এভাবে ঠকিয়ে অর্থ আত্মসাৎ করে। এসব কারণে বিএনপিকে দেশের জনগণ ত্যাগ করেছে।

বাংলাদেশ সময়: ২১৩১ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
এসকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।