ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জিয়া দরখাস্ত করে বাকশালের সদস্য হয়েছিল: কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
জিয়া দরখাস্ত করে বাকশালের সদস্য হয়েছিল: কাদের ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে ওবায়দুল কাদের | ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাছে দরখাস্ত করে বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগের (বাকশাল) সদস্য হয়েছিলেন বলে উল্লেখ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (২৫ জানুয়ারি) বিকেলে রাজধানীর বনানী মডেল স্কুল মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপি মহাসচিবকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, ফখরুল সাহেব, লজ্জা করে না বাকশালের বিরুদ্ধে কথা বলেন? বাকশাল কী, বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগ। বিএনপি এমনভাবে প্রচার করে, যেন বাকশাল একটি গালি। অথচ বঙ্গবন্ধুর উদ্দেশ্য ছিল এক দল নয়, জাতীয় দল। সব দল নিয়ে জাতীয় দল।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি বাকশালকে সহ্য করতে পারে না। কারণ বিএনপি কৃষককে গাইবান্ধায় সারের দাবিতে করা মিছিলে গুলি করে মেরেছে। বিদ্যুতের দাবিতে করা মিছিলে শ্রমিকদের বিএনপি গুলি করে হত্যা করেছে। তারা কৃষক ও শ্রমিকদের ঘৃণা করে। সেই কারণেই তারা বাকশালের অপপ্রচার করে।

তিনি আরও বলেন, বাকশালের সদস্য হওয়ার জন্য বহু লোক লাইন ধরেছে। বঙ্গবন্ধুর বাকশালের সদস্য হওয়ার জন্য জেনারেল জিয়াউর রহমান বঙ্গবন্ধুর কাছে দরখাস্ত করে সদস্য হয়েছিল। এটা ফখরুলের বিএনপির লোকজনের জানা দরকার, আমাদেরও জানা দরকার যে, জিয়াউর রহমান বঙ্গবন্ধুর কাছে দরখাস্ত করে বাকশালের সদস্য হয়েছে। আজকে বড় বড় কথা বলে লজ্জা করে না!

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
আরকেআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।