ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

৪ ফেব্রুয়ারি বিক্ষোভ সমাবেশ করবে জাতীয়তাবাদী সমমনা জোট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
৪ ফেব্রুয়ারি বিক্ষোভ সমাবেশ করবে জাতীয়তাবাদী সমমনা জোট

ঢাকা: বিএনপির যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে তেল, গ্যাস ও বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে এবং সব রাজবন্দির মুক্তির দাবিতে আগামী ৪ ফেব্রুয়ারি সারাদেশে বিক্ষোভ সমাবেশে করবে ১১টি রাজনৈতিক দলের সমন্বয়ে গঠিত জাতীয়তাবাদী সমমনা জোট।

বুধবার (২৫ জানুয়ারি) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক সমাবেশে নতুন এই কর্মসূচির ঘোষণা দেন জোটের আহ্বায়ক ও ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ।

‘২৫ জানুয়ারি গণতন্ত্র হত্যার প্রতিবাদে’ এই সমাবেশের আয়োজন করে জাতীয়তাবাদী সমমনা জোট।

সমাবেশে সভাপতির বক্তব্যে ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেন, বিএনপির যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে আগামী ৪ ফেব্রুয়ারি সারাদেশে তেল, গ্যাস ও বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করবে জাতীয়তাবাদী সমমনা জোট। ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে কেন্দ্রীয় কর্মসূচি পালন করা হবে।

তিনি বলেন, এ দেশের মানুষ খেতে পায় না, গ্যাসের দাম প্রতিমাসে বাড়ানো হচ্ছে। চালের দাম সকালে একটা থাকে তো বিকালে আরেকটা হয়। সব ধরনের নিত্যপণ্যের দাম ক্রমাগত বাড়ছে। বিদেশে প্রতিনিয়ত টাকা পাচার হচ্ছে। সেই টাকায় আওয়ামী সরকারের মন্ত্রী, এমপি, নেতারা দুবাই, সিংগাপুর, বেগমপাড়া ও মালয়েশিয়া বাড়ি কিনছে। এভাবে দেশ চলতে পারে না।

তিনি আরও বলেন, শেখ হাসিনা ২০১৪ সালে নির্বাচন দিয়েছিলো। এরপরে ২০১৮ সালে আরেকটি নির্বাচন দিয়েছিলো। এই নির্বাচনগুলো হয়নি। তারা বিনা ভোটে, বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচন করে একটা ফ্যাসিস্ট গভর্মেন্ট চালাচ্ছে।

ন্যাশনাল পিপলস পার্টির মহাসচিব মুস্তাফিজুর রহমান মোস্তফার সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন ন্যাপের ভাসানী চেয়ারম্যান শাওন সাজিদ, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক, সৈয়দ নূরুল ইসলাম, জাগপার সভাপতি খন্দকার লুৎফর রহমান, গণদলের চেয়ারম্যান এটিএম গোলাম মওলা চৌধুরী, জাগপার সাধারণ সম্পাদক এস. এম. শাহাদাত, এনপিপির প্রেসিডিয়াম সদস্য নবী চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
এসসি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।