ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

বিকেলে বিএনপির পদযাত্রা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০১ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
বিকেলে বিএনপির পদযাত্রা

ঢাকা: সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবি আদায়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির পূর্বঘোষিত পদযাত্রা কর্মসূচির আজ শনিবার (২৮ জানুয়ারি) প্রথম দিন বাড্ডা থেকে মালিবাগ পর্যন্ত পদযাত্রা করবে মহানগর উত্তর বিএনপি।  

দুপুর দুইটায় বাড্ডা হোসেন মার্কেটের সামনে থেকে এই পদযাত্রা উদ্বোধন করবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কর্মসূচি শেষ হবে মালিবাগ আবুল হোটেলের সামনে গিয়ে।

এর আগে গত বৃহস্পতিবার নয়াপল্টনে সংবাদ সম্মেলন করে এই কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। টানা তিনটি বিক্ষোভ সমাবেশ করার পর এবার ব্যতিক্রমী এ কর্মসূচি দেয় দলটি।

এ কর্মসূচির মধ্য দিয়ে বিএনপির সরকারবিরোধী আন্দোলনে ঢাকায় দলের নেতাকর্মী, সমর্থক ছাড়াও সাধারণ মানুষকে সম্পৃক্ত করতে চায় দলটি। কর্মসূচির অংশ হিসেবে আগামী ৩১ জানুয়ারি গাবতলী টার্মিনাল থেকে শুরু হয়ে মিরপুর-১ নম্বর হয়ে মিরপুর ১০ নম্বর গোলচত্বরে এসে শেষ হবে দ্বিতীয় পদযাত্রা। সেটিও আয়োজন করবে মহানগর উত্তর বিএনপি।

অপরদিকে মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে আগামী ৩০ জানুয়ারি যাত্রাবাড়ী থেকে শ্যামপুর এবং ১ ফেব্রুয়ারি মুগদা থেকে মালিবাগ পর্যন্ত পদযাত্রা অনুষ্ঠিত হবে। সব কর্মসূচিই দুপুর ২টায় শুরু করা হবে বলে জানিয়েছেন মহাসচিব মির্জা ফখরুল।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান বলেন, বিএনপি ঘোষিত ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যেই আমরা পদযাত্রা কর্মসূচি নিয়েছি। বিএনপির এই পদযাত্রা শান্তিপূর্ণভাবে সম্পন্ন হবে। এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে আমাদের কথা হয়েছে। আমরা চিঠি দিয়ে জানিয়েছি। এই পদযাত্রায় দলীয় শীর্ষ নেতারাসহ সাধারণ মানুষ অংশ নেবে। পদযাত্রাটি বাড্ডা থেকে রামপুরা হয়ে আবুল হোটেল এলাকায় গিয়ে শেষ হবে।  

তিনি বলেন, যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে সরকারের পতনের দাবিতে বিএনপি ৪ দিনের এ পদযাত্রা কর্মসূচি গ্রহণ করে।

বাংলাদেশ সময়: ১০০১ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।