ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

স্বেচ্ছাসেবক দল নেতাকে তুলে নেওয়ার বিষয়ে যা বললেন ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৩
স্বেচ্ছাসেবক দল নেতাকে তুলে নেওয়ার বিষয়ে যা বললেন ফখরুল

ঢাকা: দীর্ঘদিন বন্দি থেকে বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় জামিনে মুক্তি পান স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক আজিজুর রহমান মুসাব্বির।

কিন্তু এদিন কারাগার থেকে বের হওয়ার সময় কারাফটক থেকে সাদা পোষাকধারী আইনশৃঙ্খলা বাহিনীর একটি সাদা মাইক্রোবাসে তুলে নিয়ে যায় তাকে।

এই ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও উদ্বেগ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, দীর্ঘদিন কারান্তরীণ থেকে আদালতের জামিন নিয়ে কারাগার থেকে বের হওয়ার পর পুনরায় তাকে তুলে নিয়ে যাওয়ার ঘটনা মানবাধিকারের চরম লঙ্ঘন। অবৈধ সরকার তাদের পতনের আন্দোলনকে দমনের জন্য এসব তরুণ ও সাহসী নেতাকর্মীদের তুলে নিয়ে ভয়ভীতি প্রদর্শন করে আন্দোলনকে বন্ধ করতে চায়। আজিজুর রহমান মুসাব্বিরকে এর আগেও সরকার গুম করে রেখেছিল, একাধিকবার গ্রেফতারও করেছিল। বিরোধী শক্তিকে নির্মূল করার জন্য রাষ্ট্রযন্ত্রকে নির্মমভাবে অপব্যবহার করছে বর্তমান নিশিরাতের সরকার।

তিনি বলেন, বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীরা এখন বর্তমান শাসকগোষ্ঠীর তীব্র রোষাণলে পড়ে নানাবিধ জুলুমের মধ্যে দিনাতিপাত করছে। আওয়ামী লীগ সরকার সিংহাসনচ্যুত হওয়ার আশঙ্কায় আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে গণতন্ত্রে বিশ্বাসী বিএনপি ও অঙ্গ সংগঠনসহ বিরোধী শক্তির ওপর নানা কায়দায় হয়রানি ও জুলুম চালাতে বেপরোয়া হয়ে উঠেছে। এরই ধারাবাহিকতায় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তর শাখার সাধারণ সম্পাদক কারাগার থেকে বের হওয়ার পর পুনরায় তাকে আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে গেছে।

তিনি বলেন, দমন-নিপীড়ন ও জুলুম চালিয়ে দেশের বৃহত্তম ও জনপ্রিয় রাজনৈতিক দল বিএনপিকে নিশ্চিহ্ন করা যাবে না, নেতাকর্মীদেরকে আন্দোলন সংগ্রাম থেকে দূরে রাখা যাবে না।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৩
এমএইচ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।