ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

রাজনীতি

সিঙ্গাপুর গেলেন মির্জা ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
সিঙ্গাপুর গেলেন মির্জা ফখরুল বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর চিকিৎসার জন্য সিঙ্গাপুর গিয়েছেন।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) দিবাগত রাত দেড়টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে থাই এয়ারওয়েজের একটি ফ্লাইটে তিনি সিঙ্গাপুরের উদ্দেশে রওনা করেন।

 

মির্জা ফখরুল সিঙ্গাপুরে ন্যাশনাল ইউনিভার্সিটি হসপিটালে (এনইউএইচ) চিকিৎসা নেবেন। তার সঙ্গে তার স্ত্রী রাহাত আরা বেগমও চিকিৎসার জন্য গিয়েছেন।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বাংলানিউজকে বলেন, বিএনপি মহাসচিব সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটি হসপিটালের চিকিৎসকের পরামর্শে সেখানে গেছেন। এটি তার ফলোআপ চেকআপ। প্রতিবছরই সেখানে ফলোআপ চেকআপে যেতে হয়।

শায়রুল কবির খান বলেন, মহাসচিবের স্ত্রীও অসুস্থ, তিনিও সঙ্গে গিয়েছেন। তার চিকিৎসার জন্য ডাক্তারের অ্যাপয়েনমেন্ট নেওয়া হয়েছে। দলের নেতাকর্মীসহ দেশবাসীর কাছে তারা দুজনই দোয়া চেয়েছেন। চিকিৎসা শেষে এক সপ্তাহ পর তাদের দেশে ফেরার কথা রয়েছে।

৭৬ বছর বয়সী মির্জা ফখরুল ইসলাম আলমগীর এর আগেও সিঙ্গাপুরে চিকিৎসা নিয়েছেন। সর্বশেষ ২০২১ সালের ৩০ জানুয়ারি ফখরুল সিঙ্গাপুরে গিয়েছিলেন। ওই বছর ২৫ ফেব্রুয়ারি তিনি দেশে ফিরে আসেন।

গত ৮ ডিসেম্বর মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উত্তরার বাসা থেকে পুলিশ গ্রেফতার করে। একমাস কারাবাসের পর উচ্চ আদালতের জামিনে তিনি মুক্তি পান। এরপর গত ১৫ জানুয়ারি তিনি এভারকেয়ার হাসপাতালে ভর্তি হয়েছিলেন, দুইদিন চিকিৎসা শেষে বাসায় ফেরেন।

বাংলাদেশ সময়: ০৮৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
এমএইচ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।