ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিডিআর বিদ্রোহের দিন খালেদার গতিবিধি সন্দেহজনক ছিল: হানিফ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
বিডিআর বিদ্রোহের দিন খালেদার গতিবিধি সন্দেহজনক ছিল: হানিফ

ঢাকা: পিলখানায় বিডিআর বিদ্রোহের দিন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আচরণ ও গতিবিধি সন্দেহজনক ছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ মাহবুবউল আলম হানিফ। এ ঘটনা সরকার উৎখাতের গভীর ষড়যন্ত্র ছিল বলেও মন্তব্য করেন তিনি।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) বনানীর সামরিক কবরস্থানে বিডিআর (বর্তমানে বিজিবি) বিদ্রোহের ঘটনায় শহীদ সেনা কর্মকর্তাদের কবরে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের এসব কথা বলেন হানিফ। এ দিন আওয়ামী লীগের পক্ষ থেকে শহীদ সেনা কর্মকর্তাদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

শ্রদ্ধা জানানোর পর মাহবুবউল আলম হানিফ বলেন, এই ঘটনা আওয়ামী লীগ সরকারের ওপর আঘাত এবং সরকার উৎখাতের গভীর ষড়যন্ত্রের অংশ ছিল। এই ঘটনার দিন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গতিবিধি ও আচরণ ছিল সন্দেহজনক। খালেদা জিয়া সচরাচর সকালে ঘুম থেকে ওঠেন না। তিনি সেদিন সকালে ঘুম থেকে উঠে গাড়ি নিয়ে দুই দিনের জন্য কোথায় যেন চলে যান।

হানিফ আরও বলেন, পিলখানায় বিডিআর বিদ্রোহে সেনা কর্মকর্তাদের হত্যাকাণ্ডের মামলার চূড়ান্ত রায় কার্যকরের অপেক্ষায় রয়েছে। আমরা মনে করি, এ বছরের মধ্যেই এই হত্যা মামলার চূড়ান্ত রায় পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।