ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

৬ দলের সমন্বয়ে ‘তৃণমূল ঐক্যজোটের’ আত্মপ্রকাশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
৬ দলের সমন্বয়ে ‘তৃণমূল ঐক্যজোটের’ আত্মপ্রকাশ

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে ছয়টি রাজনৈতিক দলের সমন্বয়ে আত্মপ্রকাশ করেছে ‘তৃণমূল ঐক্যজোট’। জোটটি আগামী নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী দেওয়ার আশা করলেও শরীক দলগুলোর কারোই নিবন্ধন নেই।

রোববার (২৬ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আত্মপ্রকাশ করে নতুন এ জোট। এর শরিক দলগুলো হলো- বাংলাদেশ তৃণমূল পার্টি, বাংলাদেশ লেবার পার্টি, বাংলাদেশ নাগরিক জোট (বিএনজে), বাংলাদেশ গণতান্ত্রিক মুক্তি আন্দোলন, বাংলাদেশ বিদেশ প্রত্যাগত প্রবাসী-নন প্রবাসী কল্যাণ দল ও বাংলাদেশ ট্রাস্ট পার্টি।

আত্মপ্রকাশ অনুষ্ঠানে বক্তব্য দেন তৃণমূল ঐক্যজোট ও বাংলাদেশ তৃণমূল পার্টির চেয়ারপারসন জুলিয়া আক্তার। তিনি বলেন, ১৯৭১ সালে যে প্রত্যয় নিয়ে আমরা স্বাধীনতা অর্জন করেছিলাম, সেটি আজও মানুষের ভাগ্যে জোটেনি। সম্প্রীতি ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয় আজ কঠিন সংকটে পতিত হয়েছে। লাগামহীন দুর্নীতি, লুটপাট ও জবাবদিহিহীন জনপ্রতিনিধির জনশাসন জনশোষণে রূপান্তরিত হয়েছে। দেশের সাধারণ জনগণ আজ দিশেহারা, হতাশ।

আমরা গণতন্ত্র, ভোটাধিকার ও সুশাসনের বাংলাদেশ চেয়েছিলাম। কিন্তু আমরা পেয়েছি চোর ও সিন্ডিকেট, জবাবদিহিহীন সরকার ও প্রশাসন। নাগরিকদের ভোটাধিকার আজ দেউলিয়া হয়ে গেছে। লাগামহীন দুর্নীতি আর নিত্য পণ্যের সীমাহীন মূল্যবৃদ্ধিতে উন্নয়ন আজ প্রশ্নবিদ্ধ। মুক্তিযুদ্ধের চেতনার নামে স্বাধীনতা বিরোধীরা আজ মাথাচাড়া দিয়ে উঠেছে। তাই জাতির এসব সমস্যা থেকে উত্তরণ ঘটাতে ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জবাবদিহি সরকার গঠনের লক্ষ্যে তৃণমূল ঐক্যজোট আত্মপ্রকাশ করছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী দেওয়ার আশা জানিয়ে জোটের শরীকদের কার্যক্রম জোরদার ও জোট সম্প্রসারণের আহ্বান জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন তৃণমূল ঐক্যজোটের সমন্বয়কারী এইচ সিদ্দিকুর রহমান খোরশেদ, বাংলাদেশ লেবার পার্টির মহাসচিব আব্দুল্লাহ আল মামুন, বিএনজের মহাসচিব মো. আবুল বাশার, বাংলাদেশ তৃণমূল পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব শেখ আসাদুল হক, বাংলাদেশ গণতান্ত্রিক মুকবতির আন্দোলনের মহাসচিব মো. তোফাজ্জল হক, বাংলাদেশ ট্রাস্ট পার্টির মহাসচিব হারুন অর রশিদ, বাংলাদেশ বিদেশ প্রত্যাগত প্রবাসী ও নন প্রবাসী কল্যাণ দলের মহাসচিব অ্যাডভোকেট সাহাবউদ্দিনসহ জোটের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৩
এসসি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।