ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি-জামায়াত ক্ষমতায় এলে নারীদের ক্ষতি হবে: চুমকি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
বিএনপি-জামায়াত ক্ষমতায় এলে নারীদের ক্ষতি হবে: চুমকি

ঢাকা: মহিলা আওয়ামী লীগের সভাপতি মেহের আফরোজ চুমকি বিএনপি-জামায়াতকে উদ্দেশ করে বলেছেন, তারা নারী অধিকার বাস্তবায়ন করতে দেয়নি, কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দিয়েছিল। তারা ফের ক্ষমতায় এলে দেশের নারীদের ক্ষতি হবে।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) ধানমন্ডির বঙ্গবন্ধু জাদুঘরের সামনে মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

সাবেক এই প্রতিমন্ত্রী বলেন, শেখ হাসিনা বিধবা ভাতা, বয়স্ক ভাতা চালু করেছেন। শেখ হাসিনার নীতির জন্য এখন মেট্রোরেল চালাচ্ছেন নারীরা।

তিনি বলেন, বঙ্গবন্ধু উপলব্ধি করেছিলেন এদেশের অর্ধেক জনগোষ্ঠী নারী। তাদের উন্নয়ন না হলে দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়। এটা বুঝেই বঙ্গবন্ধু নারীদের উন্নয়নে একাধিক পদক্ষেপ নিয়েছিলেন।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, নারী-পুরুষের সমান অধিকার দিয়েছিলেন বঙ্গবন্ধু। কিন্তু স্বাধীনতার ৩ বছর ৭ মাস পরে তাকে হত্যা করা হলে পরিস্থিতি পরিবর্তন হয়ে যায়।

কিন্তু শেখ হাসিনা ক্ষমতায় এসে নারীদের উন্নয়নে পদক্ষেপ নিয়েছেন দাবি করেন তিনি। বলেন, নারীদের স্বাস্থ্য, পুষ্টি উন্নয়নে শেখ হাসিনা কাজ করছেন। ঘরে ঘরে কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা করছেন।

এসময় রাজনীতিতে নারীর অংশগ্রহণ শেখ হাসিনার পদক্ষেপের কারণে বেড়েছে বলেও দাবি করেন এই আওয়ামী লীগ নেতা।

তিনি বলেন, আইনপ্রয়োগকারী সংস্থা, উচ্চ আদালতে শেখ হাসিনার যথাযত নীতির কারণে নারীর অংশগ্রহণ বাড়ছে।

মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী নারী সমাজের জাগরণের দিন বলেও মন্তব্য করেন ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

আলোচনা সভায় বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, মহিলা সম্পাদক জাহানারা বেগমসহ মহিলা আওয়ামী লীগের নেতারা বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, ২৭ ফেব্রুয়ারি, ২০২৩
এনবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।