ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জনপ্রতিনিধিদের সঙ্গে বিএনপির বৈঠক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
জনপ্রতিনিধিদের সঙ্গে বিএনপির বৈঠক

ঢাকা: খুলনা বিভাগের জনপ্রতিনিধিদের উদ্দেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আপনাদের ডাকার মূল উদ্দেশ্য হচ্ছে আমরা যে আন্দোলন করছি, সে আন্দোলন সম্পর্কে আপনারা মতামত দেবেন। আমরা যে ১০ দফা দাবি দিয়েছি, সেই সঙ্গে ২৭ দফা রাষ্ট্র মেরামতের রূপরেখা দিয়েছি।

এ বিষয়গুলোর ওপরে আপনারা আপনাদের মতামত তুলে ধরবেন।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

খুলনা বিভাগে বিএনপি সমর্থিত ইউনিয়ন পরিষদের বর্তমান ও সাবেক চেয়ারম্যানদের সঙ্গে দ্বিতীয় ধাপে মতবিনিময় উপলক্ষে ওই সভার আয়োজন করে বিএনপি। গত ২৩ ফেব্রুয়ারি প্রথম ধাপে রংপুর বিভাগের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করে দলটি।

সভায় মির্জা ফখরুল বলেন, আমাদের চলমান আন্দোলন গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য, হারিয়ে যাওয়া অধিকারকে ফিরে পাওয়ার জন্য, খালেদা জিয়ার মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহার করে তাকে দেশে প্রত্যাবর্তন। সেই সঙ্গে আমাদের প্রায় ৪০ লাখ নেতাকর্মীদের বিরুদ্ধে যে মিথ্যা মামলা রয়েছে সেই মিথ্যা মামলা প্রত্যাহার এবং আমরা যে ১০ দফা দাবি দিয়েছি গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য, আমাদের অধিকার আদায়ের জন্য।

এসব বিষয় নিয়েই মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে জানিয়ে মির্জা ফখরুল আরও বলেন, আপনাদের ডাকার মূল উদ্দেশ্য হচ্ছে- আমাদের দল কাজ করছে, আমরা গত আগস্ট মাস থেকে দাবিগুলো আদায়ের জন্য আন্দোলন করছি। এ আন্দোলন করতে গিয়ে আমাদের প্রায় ১৭ জন ভাই শহীদ হয়েছেন। অসংখ্য নেতাকর্মী গ্রেফতার হয়েছেন, আহত হয়েছেন ও মিথ্যে মামলা হয়েছে। এর মধ্যদিয়ে আপনাদের সঙ্গে মতবিনিময় করতে চাচ্ছি এ মূল উদ্দেশ্য হচ্ছে আপনারা সবাই জনগণের নির্বাচিত প্রতিনিধি ছিলেন অথবা আছেন।

সভায় ভার্চ্যুয়ালি লন্ডন থেকে যুক্ত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বিএনপি মহাসচিবের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভা সঞ্চালনা করেন দলের দফতরের দায়িত্বপ্রাপ্ত ও সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।