ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

বাংলাদেশের উন্নয়নে চীনের অবদান অব্যাহত থাকবে: জিএম কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, মার্চ ৭, ২০২৩
বাংলাদেশের উন্নয়নে চীনের অবদান অব্যাহত থাকবে: জিএম কাদের

ঢাকা: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদেরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন। এই প্রথম জাপা চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ করলেন চীনের রাষ্ট্রদূত।

মঙ্গলবার (৭ মার্চ) দুপুরে রাজধানীর উত্তরায় জাপা চেয়ারম্যানের বাসভবনে সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। এ সময় চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েনকে স্বাগত জানান জিএম কাদের ও তার উপদেষ্টা শেরিফা কাদের।

সাক্ষাতে বাংলাদেশ ও চীনের অভিন্ন স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে তাদের মধ্যে আলোচনা হয়। জিএম কাদের এ সময় দেশের উন্নয়ন ও অগ্রগতিতে চীনের অবদানের কথা উল্লেখ করেন।

তিনি আশা প্রকাশ করে বলেন, আগামী দিনেও বাংলাদেশের উন্নয়নে চীনের অবদান অব্যাহত থাকবে। চীন ও বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোরালো হবে।

জাতীয় পার্টি চেয়ারম্যানের আতিথেয়তায় মুগ্ধ হয়েছেন জানিয়ে জিএম কাদেরকে ধন্যবাদ জানান চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন।

দুজনের সাক্ষাতের সময় উপস্থিত ছিলেন বাংলাদেশে চীনের দূতাবাসের পলিটিক্যাল ডিরেক্টর জিনথ উই, পলিটিক্যাল ফেন্জ জিজিয়া, জাতীয় পার্টি মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু, জাপা চেয়ারম্যানের উপদেষ্টা ও বিশেষ দূত মাসরুর মওলা।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, মার্চ ৭, ২০২৩
এসএমএকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।