ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘দেশবাসী জেগে উঠেছে, সরকারের সময় শেষ হয়ে গেছে’

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
‘দেশবাসী জেগে উঠেছে, সরকারের সময় শেষ হয়ে গেছে’

গাজীপুর: বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন বলেছেন, দেশবাসী জেগে উঠেছে, সরকারের সময় শেষ হয়ে গেছে। তারেক রহমানের নেতৃত্বে দেশে গণতন্ত্র পুনরুদ্ধার হবে ইনশাআল্লাহ।

শনিবার (১১ মার্চ) গাজীপুর জেলা বিএনপির উদ্যোগে, বিদ্যুতের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি, চাল-ডাল-তেল-কৃষি উপকরণ-শিক্ষা উপকরণসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে মানববন্ধনে তিনি এসব কথা বলেন।  

তিনি সবাইকে জনগণের অধিকার আদায়ের আন্দোলনে শরিক হওয়ার আহ্বান জানিয়ে বলেন, ১৯৭১ সালে গাজীপুরের মানুষ পাকিস্তানের বিরুদ্ধে প্রথম প্রতিরোধ গড়ে তুলেছিল। এবারও গণতান্ত্রিক আন্দোলনের সূচনা গাজীপুর থেকেই হবে। নিপীড়ন করে জনগণের আন্দোলন দমানো যাবে না।  

এ সময় তিনি সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে ও ১০ দফা দাবিতে আগামী ১৮ মার্চ দেশব্যাপী সব মহানগরে সমাবেশের কর্মসূচি ঘোষণা করেন।

ডা. জাহিদ হোসেন আরও বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল দীর্ঘদিন ধরে এ দেশের মানুষের ন্যায্য অধিকার আদায়ের লক্ষে কাজ করে যাচ্ছে। আর এ কাজ করতে গিয়ে আমাদের ১৬ জন নেতাকর্মী হত্যার শিকার হয়েছেন। এদেশের মানুষকে বেঁচে থাকার জন্য তাদের নিত্য প্রয়োজনীয় তেল-গ্যাস বিদ্যুৎতের দাম নিয়ন্ত্রণে রাখার জন্য আন্দোলন সংগ্রাম করে যাচ্ছি।  

গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নানের সঞ্চালনায় বক্তব্য দেন, বিএনপির সহ-শ্রম বিষয়ক সম্পাদক হুমায়ুন কবীর খান, সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম বাচ্চু, নির্বাহী কমিটির সদস্য মেয়র মজিবুর রহমান, জেলা বিএনপি নেতা ডা. শফিকুল ইসলাম, সাখাওয়াত হোসেন সবুজ ও আ ন ম খলিলুর রহমান।

বাংলাদেশ সময়: ১৫১৫ মার্চ ১১, ২০২৩।  
আরএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।