ঢাকা, শনিবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘মুজিবস বাংলাদেশ’ ব্রান্ডিংয়ে এগিয়ে যাবে দেশের পর্যটন: মাহবুব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৩
‘মুজিবস বাংলাদেশ’ ব্রান্ডিংয়ে এগিয়ে যাবে দেশের পর্যটন: মাহবুব

ঢাকা: বাংলাদেশের নান্দনিক সৌন্দর্য বিশ্বের কাছে তুলে ধরতে ট্যুরিজম মাস্টারপ্ল্যান শেষ পর্যায়ে। এটি চূড়ান্ত হলে বাংলাদেশ আরও সামনের দিকে এগিয়ে যাবে।

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে ‘মুজিবস বাংলাদেশ’ ব্রান্ডিংয়ের মাধ্যমে দেশের ট্যুরিজমকে এগিয়ে নিয়ে যাওয়া হবে বলে জানিয়েছেন বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।

রাজধানীর একটি হোটেলে ‘মুজিবের বাংলাদেশ’ স্মারক গ্রন্থের প্রকাশনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এ সময় বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে স্মারক গ্রন্থের উদ্বোধনী আয়োজনে তার জীবনকর্ম নিয়ে আলোচনা করা হয়।

বিমান প্রতিমন্ত্রী বলেন, বিশ্বের অনেক দেশ স্বাধীন হয়েছে। কিন্তু আফ্রিকাসহ অনেক দেশে কেন্দ্রীয় ব্যাংক নেই। বঙ্গবন্ধু এদেশে কেন্দ্রীয় ব্যাংক স্থাপন করেছেন। দেশ স্বাধীনের একবছরের মধ্য সুন্দর সংবিধান উপহার দিয়েছেন। সংবিধানে বঙ্গবন্ধু সেক্যুলারিজম এনেছেন। তখন তিনি বলেছিলেন, আজীবন আমি ধর্মনিরপেক্ষতার জন্য সংগ্রাম করেছি।

বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেনের সভাপতিত্বে মুখ্য আলোচক হিসেবে অনুষ্ঠানে বক্তব্য দেন প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক মুখ্যসচিব কামাল আব্দুল নাসের চৌধুরী। আলোচক হিসেবে বক্তব্য দেন জনপ্রিয় কথাসাহিত্যিক আনিসুল হক।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৩
এনবি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।