ঢাকা, শুক্রবার, ২৯ চৈত্র ১৪৩০, ১২ এপ্রিল ২০২৪, ০২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘স্বাধীনতার ৫১ বছরে রাজনৈতিক বিভক্তি জাতির জন্য লজ্জার’ 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৩
‘স্বাধীনতার ৫১ বছরে রাজনৈতিক বিভক্তি জাতির জন্য লজ্জার’  জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা

ঢাকা: জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা বলেছেন, স্বাধীনতার ৫১ বছরে এসেও আমাদের  রাজনৈতিক দলগুলোর মধ্যে বিভক্তি জাতির জন্য লজ্জাজনক। যেখানে সারাবিশ্বে যেকোনো জাতীয় স্বার্থে দলমত নির্বিশেষে সh রাজনৈতিক দল ঐক্যবদ্ধ হয়, সেখানে আমরা এখনো এককাতারে না দাঁড়িয়ে  বিভক্ত হয়ে পড়ছি, যা স্বাধীনতার চেতনার সঙ্গে সাংঘর্ষিক।

রোববার (২৬ মার্চ) বিকেলে পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জাতীয় পার্টি ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাবলা বলেন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৩০ লাখ শহিদ ও ২ লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত স্বাধীনতার স্বপ্ন ছিল দারিদ্রমুক্ত, বৈষম্যহীন উন্নত সমৃদ্ধশালী গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করা। প্রয়াত পল্লীবন্ধু এরশাদ সেই স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে কাজ করে গেলেও অন্য সরকারগুলো হেঁটেছে বিপরীত পথে। এখনো দেশের মানুষকে বৈষম্যহীন রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করতে হচ্ছে। লড়াই করতে হচ্ছে উদার গণতান্তিক ও অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য। আর আমাদের পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের নেতৃত্বে আগামী দিনে সে সংগ্রাম জোরদার করবে জাতীয় পার্টি।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় পার্টির সাধারণ সম্পাদক জহিরুল আলম রুবেল, কেন্দ্রীয় নেতা তারেক আদেল, এম এ সোবহান, সারফুদ্দিন আহমেদ শিপু, আক্তার হোসেন দেওয়ান, সুজন দে, মো. শাহজাহান, আবুল বাসার ও মাহবুবুর রহমান খসরু।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৩
এসএমএকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।