ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ডা. জাফরুল্লাহ মুক্তিকামী মানুষের সংগ্রামে বেঁচে থাকবেন: সাকি

নিউজ ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৩ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৩
ডা. জাফরুল্লাহ মুক্তিকামী মানুষের সংগ্রামে বেঁচে থাকবেন: সাকি

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি ও নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল বুধবার (১২ এপ্রিল) এক বিবৃতিতে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরীর মৃত্যুতে শোক জ্ঞাপন করেছেন।  

গত কয়েকদিন ধরেই নেতারা গণস্বাস্থ্য নগর হাসপাতালে নিবিড় পরিচর্যায় চিকিৎসাধীন ডা. জাফরুল্লাহ চৌধুরীর চিকিৎসার খোঁজ-খবর রাখছিলেন।

 

মঙ্গলবার রাত ১১টার দিকে মৃত্যুসংবাদ পাওয়া মাত্রই গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় নেতারা সেখানে উপস্থিত হন এবং শোকসন্তপ্ত পরিবার ও সহকর্মীদের সঙ্গে সহমর্মিতা প্রকাশ করেন।  

বিবৃতিতে নেতারা বলেন, এদেশের বর্তমান ফ্যাসিবাদী প্রেক্ষাপটে জনগণের সংগ্রামে ডা. জাফরুল্লাহ চৌধুরী বৃদ্ধ বয়সে জটিল অসুস্থতা নিয়েও সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। আজীবন তিনি গণমানুষের স্বার্থের প্রতিনিধি হিসেবে কাজ করেছেন।  

তারা বলেন, মুক্তিযুদ্ধের চিকিৎসা ফ্রন্টে কিংবদন্তি ভূমিকা পালন করেছেন, দেশে প্রাথমিক চিকিৎসা সেবা ও জনস্বাস্থ্যবিষয়ক ধারণার প্রবক্তা তিনি। গণমানুষের স্বার্থে ঔষধনীতির পক্ষে তার আপসহীন লড়াইয়ের ফলে আজ বাংলাদেশ ঔষধ খাতে রপ্তানিকারক হিসেবে প্রতিষ্ঠিত।  

তারা আরও বলেন, এদেশের স্বাধীনতা সংগ্রামের অবিসংবাদিত নেতা মওলানা ভাসানীর কর্মী হিসেবে তিনি আজীবন গণমানুষের পক্ষে তার অবস্থান জারি রেখেছেন। গণসংহতি আন্দোলনসহ গণতান্ত্রিক বাংলাদেশকামী সব মানুষের অকৃত্রিম বন্ধু ও অভিভাবক ছিলেন তিনি।  

নেতারা বলেন, এদেশের মুক্তিকামী মানুষের সংগ্রামে চিরকাল বেঁচে থাকবেন আজীবন সংগ্রামী মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরী। গণতান্ত্রিক বাংলাদেশ গড়ে তোলার লড়াইয়ে তার স্থান পূরণ হবার নয়।
 
বাংলাদেশ সময়: ০২৩০ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।