ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পিস্তল হাতে ছবি তোলা সেই মৎস্যজীবী লীগ নেতাকে বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩
পিস্তল হাতে ছবি তোলা সেই মৎস্যজীবী লীগ নেতাকে বহিষ্কার পিস্তল হাতে ফরিদপুর জেলা মৎস্যজীবী লীগের যুগ্ম আহ্বায়ক আসাদুজ্জামান পরশ শিকদার

ফরিদপুর: ফরিদপুর জেলা মৎস্যজীবী লীগের যুগ্ম আহ্বায়ক আসাদুজ্জামান পরশ শিকদারকে দলীয় পদ থেকে বহিষ্কার করা হয়েছে। বিদেশি পিস্তল হাতে ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশের ঘটনায় তাকে বহিষ্কার করা হয়।

শুক্রবার (২৮ এপ্রিল) দুপুরে এক লিখিতপত্রে এ তথ্য জানানো হয়। পরশ শিকদারের বাড়ি ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় শেখর ইউনিয়নের দুর্গাপুর গ্রামে।

ওই পত্রে বলা হয়, আগ্নেয়াস্ত্রসহ আপনার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমসহ গণমাধ্যমে প্রকাশিত হওয়ায় দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। যা গঠনতন্ত্র বিরোধী। তাই আপনাকে সংগঠন থেকে বহিষ্কার করা হলো।

জানা গেছে, পরশ শিকদারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা মৎস্যজীবী লীগ প্রথমে তাকে বহিষ্কারাদেশসহ কারণ দর্শানোর চিঠি দিলেও পরবর্তীতে তাকে সরাসরি বহিষ্কার করা হয়েছে বলে পত্রে উল্লেখ করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে জেলা মৎস্যজীবী লীগের সদস্য সচিব মো. ফরিদ মিয়া বলেন, প্রথমে তাকে কারণ দর্শানোর জন্য বলা হলেও পরে কেন্দ্রীয় নেতারা ও জেলা আওয়ামী লীগের নেতারা তাকে সরাসরি বহিষ্কার করার নির্দেশ দেন।

তিনি বলেন, যেহেতু তার হাতে আগ্নেয়াস্ত্র দেখা গেছে তাই দলীয় নেতারা এ সিদ্ধান্ত নেন। আর আমরা নেতাদের সিদ্ধান্ত অনুযায়ী তাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে বলে চিঠি দিয়ে জানিয়ে দিয়েছি।

তবে শুক্রবার দুপুরে পরশ শিকদারের সঙ্গে এ ব্যাপারে যোগাযোগ করা হলে তিনি বলেন, এখন পর্যন্ত এমন কোনো চিঠি আমি হাতে পাইনি।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) আসাদুজ্জামান পরশ শিকদারের দুটি ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ে। সেখানে দেখা যায়, একটি বিদেশি পিস্তল তাক করে আছেন। তার পেছনে তাকের উপরে আরও কয়েকটি রাইফেল সাজিয়ে রাখা। তবে এসব ছবি পাঁচ বছর আগে ঢাকার পল্টন এলাকার একটি বন্দুক বিক্রেতার দোকান থেকে তোলা বলে পরশ জানান। এক বন্ধু তাকে এয়ারগান কেনার জন্য ওই বন্দুকের দোকানে নিয়ে যায়। এরপর সেই দোকানে বিক্রির জন্য সাজিয়ে রাখা একটি বিদেশি পিস্তল হাতে দিয়ে তার ওই বন্ধু মোবাইল ফোনের ক্যামেরায় ছবিটি তুলে।

পরে এ ঘটনা নিয়ে ‘ফরিদপুরে পিস্তল হাতে মৎস্যজীবী লীগ নেতার ছবি নিয়ে তোলপাড়’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করে বাংলানিউজ। সংবাদ প্রকাশের পর শুক্রবার (২৮ এপ্রিল) ফরিদপুর জেলা মৎস্যজীবী লীগ তাকে বহিষ্কার করে।

অতি সম্প্রতি পরশ শিকদারসহ বোয়ালমারী উপজেলায় একজন ছাত্রলীগ নেতা ও আরেকজন কলেজ পড়ুযা ছাত্রের অস্ত্রসহ ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ে। এসব ঘটনায় অনেকের মাঝে উদ্বেগ ছড়াচ্ছে।

আরও পড়ুন: ফরিদপুরে পিস্তল হাতে মৎস্যজীবী লীগ নেতার ছবি নিয়ে তোলপাড়

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।