ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পটুয়াখালীতে আ. লীগ-বিএনপির তুমুল সংঘর্ষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, মে ২০, ২০২৩
পটুয়াখালীতে আ. লীগ-বিএনপির তুমুল সংঘর্ষ সংঘর্ষের সময়ের ছবি

পটুয়াখালী: জেলা বিএনপির উদ্যোগে ১০ দফা দাবি আদায়ের লক্ষে জনসমাবেশ করেছে বিএনপি। এ সমাবেশকে কেন্দ্র করে বিএনপির ও আওয়ামী লীগের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

শনিবার (২০ মে) সকালে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পটুয়াখালী জেলা বিএনপি বনানী এলাকা কার্যালয়ে সমাবেশ শুরু করে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু।

সমাবেশে দলে দলে নেতা কর্মীরা মিছিল নিয়ে যোগ দিতে দেখা যায়। পরে সকাল সাড়ে দশটায় পৌরসভা মোড়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষ শুরু হয়।


রাস্তায় পড়ে আছে ইটপাটকেল

পটুয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) আহমাদ মাঈনুল হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল নিক্ষেপ করা হয়েছে। দু’দলকে বুজিয়ে শান্ত করা হয়েছে। এতে উভয় পক্ষের আহত হওয়ার খবর পাওয়া গেছে।  

এদিকে সকালে পটুয়াখালী জেলা আওয়ামী লীগের উদ্যোগে বিএনপি-জামাতের অশুভ শক্তি-সন্ত্রাস-নৈরাজ্য ও ষড়যন্ত্রমূলক অপরাজনীতির বিরুদ্ধে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সকালে একটি শান্তি র‍্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে তিতাস সিনেমা হল মোড়ে এসে শেষ হয়।

এ সময়  উপস্থিত ছিলেন, পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সুলতান আহমদ মৃধা, সাধারণ সম্পাদক ভিপি আব্দুল মান্নানসহ আ. লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও মহিলা লীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, মে ২০, ২০২৩
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।