ঢাকা, মঙ্গলবার, ১৮ আশ্বিন ১৪৩০, ০৩ অক্টোবর ২০২৩, ১৮ রবিউল আউয়াল ১৪৪৫

রাজনীতি

‘প্রধানমন্ত্রী ৩ ঘণ্টা ঘুমান, বাকি ২১ ঘণ্টা দেশের জন্য কাজ করেন’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, জুন ৪, ২০২৩
‘প্রধানমন্ত্রী ৩ ঘণ্টা ঘুমান, বাকি ২১ ঘণ্টা দেশের জন্য কাজ করেন’

নওগাঁ: বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৪ ঘণ্টার মধ্যে ৩ ঘণ্টা ঘুমান। আর বাকি ২১ ঘণ্টা তিনি ঘুমান না।

রাত জেগে দেশের জন্য কাজ করেন। তিনি সব সময় বাংলাদেশের অর্থনীতির কথা ভাবেন, বাংলাদেশের মানুষের কথা ভাবেন।

রোববার (০৪ জুন) দুপুরে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত আব্দুল জলিলের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের একথা বলেন।

মন্ত্রী বলেন, বর্তমান দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিসহ লোডশেডিংয়ের কারণে সাধারণ মানুষের মতো প্রধানমন্ত্রীও কষ্ট পাচ্ছেন। এসব সংকট সমাধানে আওয়ামী লীগ সরকার দিন-রাত কাজ করছে। দেশে-দেশে যুদ্ধ আর সংকটের কারণেই এমনটা হচ্ছে।

ওবায়দুল কাদের বলেন, জ্বালানিসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি আমাদের সমস্যা নয়, সারা বিশ্বের ছবি। বড় বড় দেশগুলো যুদ্ধ করে একে অন্যের ওপর নিষেধাজ্ঞা দেয়। জিনিসপত্রের দাম বাড়ে সেটার জন্য কষ্ট করতে হয় আমাদের বাংলাদেশের সাধারণ মানুষদের।

আজকে এই কষ্টের জন্য আমরা দায়ী নই, এই কষ্টের জন্য দায়ী বিশ্ব পরিস্থিতি। শেখা হাসিনা বিদেশে যান আনন্দ করার জন্য নয়, নালিশ করার জন্যও যাননি। তিনি বিদেশে গেছেন বাংলাদেশের জন্য সহযোগিতা চাইতে।

এসময় বিএনপিকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি ময়ূর সিংহাসন হারিয়ে ফেলেছে। এখন সেই সিংহাসন ফিরে পেতে মির্জা ফখরুল দিবাস্বপ্ন দেখা শুরু করেছেন। কিন্তু তাতে কোনো লাভ হবে না।

তিনি বলেন, মিথ্যাচার বিএনপির একমাত্র সম্বল। বিদেশিদের কাছে রোজ রোজ নালিশ করা ছাড়া এখন আর তাদের কোনো কাজ নেই। দেখতে দেখতে বিএনপির ১৪ বছর চলে গেছে, ১৫ বছরে পা দিয়েছে। ইউরোপে নালিশ দিয়েছে লাভ হয়নি। বিদেশে নালিশ করে বিএনপি ঘোড়ার ডিম পায়।

নওগাঁ শহরের নওজোয়ান মাঠে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল মালেক, সাধারণ সম্পাদক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, আব্দুল জলিলের ছেলে সদর আসনের এমপি ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জনসহ স্থানীয় এমপি ও আওয়ামী লীগ নেতারা বক্তব্য দেন।

এর আগে প্রয়াত আব্দুল জলিলের গ্রামের বাড়ি শহরের চকপ্রাণে কবর জিয়ারত ও দোয়ায় অংশ নেন ওবায়দুল কাদের।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, জুন ০৪, ২০২৩

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa