ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

‘বিদ্যুৎখাতে লুটপাটের মাশুল দিচ্ছে দেশবাসী’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, জুন ৮, ২০২৩
‘বিদ্যুৎখাতে লুটপাটের মাশুল দিচ্ছে দেশবাসী’

সিলেট: বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির বলেছেন, সরকার দুর্নীতির জন্য বিদ্যুৎখাতকে বেছে নিয়েছে। দুর্নীতি ও লুটপাটের কারণে বিদ্যুতের ভয়াবহ দুরাবস্থা।

তিনি বলেন, এ পর্যন্ত ক্যাপাসিটি চার্জের নামে ১ লাখ কোটি টাকার উপরে লুট করেছে। আগামী অর্থ বছরে বিদ্যুৎ বিভাগের জন্য বরাদ্দ হয়েছে ৩৩ হাজার ৭৭৫ কোটি টাকা, যা চলতি অর্থবছরের তুলনায় প্রায় ৪০% শতাংশ বেশি।

বিদ্যুৎখাতে দুর্নীতির প্রতিবাদে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার (০৮ জুন) সকালে সিলেটে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, বাগবাড়ী (নবাবরোড) অফিসের সামনে অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খন্দকার আব্দুল মুক্তাদির বলেন, বিদ্যুৎখাতে অতিরিক্ত বরাদ্দের মূল কারণ ক্যাপাসিটি চার্জ ও কুইক রেন্টালের নামে অর্থ লোপাটের আরও সুযোগ করে দেওয়া। অথচ সারা দেশে মারাত্মক লোডশেডিং চলছেই। গ্রামে তো বিদ্যুৎ বলতে গেলে থাকেই না। রাজধানীতেই লোডশেডিংয়ে সবার ত্রাহি অবস্থা। উদ্বৃত্ত বিদ্যুৎ ফেরি করে বিক্রি করতে হবে, পার্লামেন্টে অহমিকা করেছে সরকার। বিদ্যুৎখাতে সরকারের ভয়াবহ লুটপাটের মাশুল দিচ্ছে দেশবাসী।

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরীর সঞ্চালনায় অবস্থান কর্মসূচিতে দেশ পরিচালনায় সর্বক্ষেত্রে ব্যর্থ এই সরকারকে অভিলম্বে পদত্যাগ করার আহ্বান জানান বিএনপি নেতৃবৃন্দ।

সভাপতির বক্তব্যে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, বিদ্যুৎখাতে সরকার লুটপাট চালাচ্ছে। বিদ্যুতের দাম ইচ্ছামতো বৃদ্ধি করা হয়েছে। জনগণের কাছ থেকে ঠিকই বিদ্যুতের বিল আদায় করে নেওয়া হচ্ছে। অথচ জনগণকে প্রয়োজনীয় বিদ্যুৎ দিতে পারছে না সরকার। ইতোমধ্যেই পায়রা বিদ্যুৎকেন্দ্র কয়লার অভাবে বন্ধ করে দেওয়া হয়েছে।

অবস্থান কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী, জেলা বিএনপির সহ-সভাপতি মামুনুর রশিদ (চাকসু), মহানগর বিএনপির সাবেক যুগ্ন আহ্বায়ক ও কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, জুন ০৮, ২০২৩
এনইউ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।