ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই আগামী নির্বাচন: ফারুক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, জুন ৯, ২০২৩
তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই আগামী নির্বাচন: ফারুক

ঢাকা: আগামী জাতীয় সংসদ নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই হবে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন উপদেষ্টা জয়নুল আবেদিন ফারুক। তিনি আরও বলেন, দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে কঠোর আন্দোলনের মাধ্যমে এই সরকারকে বিদায় করতে হবে।

শুক্রবার (৯ জুন) বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহারসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে আয়োজিত এক প্রতীকী অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এ কথা বলেন। কর্মসূচিতে তিনি প্রধান অতিথি হিসেবে অংশ নেন। জাতীয় প্রেসক্লাবের সামনে প্রতীকী অবস্থান কর্মসূচির আয়োজন করে জিয়া নাগরিক সংসদ।

জয়নুল আবেদিন ফারুক বলেন, দেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির পাশাপাশি বিদ্যুৎ, গ্যাস, জ্বালানি তেলের দাম বহুগুণ বেড়েছে। দেশে বিদ্যুৎ নেই, কয়লা নেই। কয়লার অভাবে অনেক বিদ্যুৎ কেন্দ্র বন্ধ হয়ে গেছে। অথচ তারা (আওয়ামী লীগ) সংসদে বলেছিল, দেশে এত পরিমাণ বিদ্যুৎ আছে, বিদ্যুৎ নেওয়ার কোনো লোক থাকবে না! বিদ্যুতের এখন কি অবস্থা? সারাক্ষণ লোডশেডিং থাকে। এই সরকার সর্বদা মিথ্যা কথা বলে। দেশের মানুষ এদের ছল-চাতুরী এবং মিথ্যা জেনে গেছে। দেশের মানুষ এদের আর বিশ্বাস করে না।

তিনি আরও বলেন, আমাদের নেতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে নিয়ে এই সরকার নানাভাবে কটূক্তি করে। অথচ শেখ হাসিনাকে বিদেশ থেকে বাংলাদেশে আসার ব্যবস্থা করেছিলেন শহীদ জিয়া, তাকে বাংলাদেশের রাজনীতি করার সকল সুযোগ সুবিধা করে দিয়েছিলেন। আজ এই সরকার ভুলে গেছে; কাজেই আর দেরি নয়, দলমত নির্বিশেষে সকলে ঐক্যবদ্ধ হয়ে রাজপথের কঠোর আন্দোলনের মাধ্যমে এই সরকারকে বিদায় করতে হবে এবং তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী নির্বাচন হবে।

জিয়া নাগরিক সংসদের সভাপতি অ্যাডভোকেট মাইনুদ্দিন মজুমদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আসাদুল হক ওহিদুলের সঞ্চালনায় প্রতীকী অবস্থান কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ভিপি হারুন, ওলাম দলের আহ্বায়ক মাওলানা নেছারুল হক, ইয়ুথ ফোরামের সভাপতি সাইদুর রহমান, কৃষক দলের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আব্দুল্লাহ আল বাকি, মৎস্যজীবী দলের সদস্য ইসমাইল হোসেন সিরাজী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, জুন ৯, ২০২৩
এসসি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।