ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

সাংবাদিক নাদিম হত্যা, নেই মত প্রকাশের স্বাধীনতা: নজরুল ইসলাম 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যা, নেই মত প্রকাশের স্বাধীনতা: নজরুল ইসলাম 

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, মত প্রকাশের স্বাধীনতার দিক থেকে বাংলাদেশ অনেক নিচে নেমে যাচ্ছে।  

শনিবার (১৭ জুন) ঢাকা রিপোটার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে শহীদ শাহ মাঈনুল আহসান চৌধুরী পিংকুর ৪৩ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

স্মরণ সভার আয়োজন করে শহীদ পিংকু স্মৃতি সংসদ রাজশাহী।

বাংলানিউজটোয়েন্টিফোর ডটকমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিম হত্যার বিষয়ে নজরুল ইসলাম খান বলেন, আওয়ামী লীগের একজন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে নিউজ করায় সাংবাদিককে প্রাণ দিতে হলো। আমাদের দেশে কিছু মানবাধিকার সংগঠন আছে তারা এই বিষয়ে কিছুই বলল না। এতে বোঝা যাচ্ছে দেশের সব কিছুই নষ্ট হয়ে যাচ্ছে।  

নজরুল ইসলাম খান বলেন, নির্বাচন কমিশনই বলেন বা সাংবিধানিক কোনো প্রতিষ্ঠানই বলেন সব নষ্ট করে ফেলেছে। আর এটিই হচ্ছে আওয়ামী লীগের সবচেয়ে বড় অপরাধ। লুটপাট এবং দুর্নীতির থেকেও আরো বড় অপরাধ হচ্ছে এসব প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করা।

নজরুল ইসলাম খান বলেন, নিশিরাতে নির্বাচন করলে যুক্তরাষ্ট্র ভিসা নিষেধাজ্ঞা দেবেই।  এই ভিসা নিষেধাজ্ঞা আমাদের জন্য না। তবে এটি আমাদের জন্য অপমানজনক।   

তিনি বলেন, কিছু দিন আগেই আওয়ামী লীগ বলেছে বিশ্বের কোনো দেশ তত্বাবধায়ক সরকারের দাবি করেনি। অথচ ইউরোপীয় ইউনিয়ন সরাসরি তত্ত্বাবধায়ক সরকার দাবি করেছে, এখন কেন আওয়ামী লীগ নেতারা চুপসে গেছে! 

স্মরণ সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু ও ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) সভাপতি ডা. হারুন আল রশিদ।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
ইএসএস/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।