ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

হাসপাতাল ছেড়ে বাসার পথে খালেদা জিয়া 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
হাসপাতাল ছেড়ে বাসার পথে খালেদা জিয়া  খালেদা জিয়া

ঢাকা: মেডিকেল বোর্ডের সিদ্ধান্তে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসা শেষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বাসার উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়েছে।  

শনিবার সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে গুলশানের বাসভবন ফিরোজার (বাসা-এনইডি ১, রোড-৭৯, গুলশান-২, ঢাকা-১২১২।

) উদ্দেশ্যে হাসপাতাল ত্যাগ করেন খালেদা জিয়া।  

এর আগে পেটব্যথায় অসুস্থ হয়ে পড়লে গত সোমবার দিনগত রাত দেড়টার দিকে বিএনপি চেয়ারপারসনকে হাসপাতালে ভর্তি করানো হয়। এ ব্যথা কার্ডিয়াক অ্যারেস্ট অর্থাৎ হৃদযন্ত্রের কোনো সমস্যা কিনা, তা নির্ণয়ের চেষ্টা করছে তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড।  

গত ২৯ এপ্রিল নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে ভর্তি হয়েছিলেন খালেদা জিয়া। পাঁচ দিন পর তিনি মেডিকেল বোর্ডের সিদ্ধান্তে বাসায় ফেরেন। এক মাসের মধ্যে তাকে আবারও হাসপাতালে ভর্তি হতে হলো।

দীর্ঘদিন ধরে আর্থরাইটিস, ডায়াবেটিস, কিডনি জটিলতা ও লিভারের রোগ, হৃদরোগে ভুগছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। ২০২১ সালের এপ্রিলে করোনা আক্রান্ত হওয়ার পর থেকে কয়েকবার নানা অসুস্থতা নিয়ে তাকে হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছিল।

গত বছর হাসপাতালে ভর্তি হওয়ার পর তার পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ ও লিভার সিরোসিসে আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন মেডিকেল বোর্ডের চিকিৎসকরা।

প্রসঙ্গত, দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে ২০১৮ সালে খালেদা জিয়া কারাগারে গিয়েছিলেন। দেশে করোনা মহামারি শুরুর পর পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ২০২০ সালের ২৫ মার্চ সরকার নির্বাহী আদেশে তার সাজা স্থগিত করে। এরপর কয়েক দফায় তার দণ্ডাদেশ স্থগিতের মেয়াদ বাড়ানো হয়েছে।

 বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, জুন ১৭, ২০২৩

টিএ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।