ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

তাড়াশ পৌর নির্বাচনে দুই বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার করল আ.লীগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, জুলাই ৩, ২০২৩
তাড়াশ পৌর নির্বাচনে দুই বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার করল আ.লীগ

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের তাড়াশ পৌরসভা নির্বাচনে দলের সিদ্ধান্ত অমান্য করে প্রার্থী হওয়ায় দুজনকে স্থায়ী বহিষ্কার করেছে আওয়ামী লীগ।  

সোমবার (৩ জুলাই) সন্ধ্যায় তাড়াশ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার আব্দুস সামাদ ও সাধারণ সম্পাদক সঞ্জিত কুমার কর্মকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

বহিষ্কৃত নেতারা হলেন- তাড়াশ সদর ইউনিয়ন পরিষদের সদ্য পদত্যাগী চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য মো. বাবুল শেখ ও উপজেলা শ্রমিক লীগের যুগ্ম সম্পাদক আল আমিন হোসেন।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গত ২ জুলাই তাড়াশ উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগ ও তাড়াশ উপজেলা আওয়ামী লীগের যৌথ সভা হয়। এ সভার সিদ্ধান্ত মোতাবেক জেলা আওয়ামী লীগের নির্দেশে ১৭ জুলাই তাড়াশ পৌর নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় গঠনতন্ত্রের বিধি ৪৭ (১১) ধারা মোতাবেক দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বাবুল শেখ ও আল-আমিনকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়।

আগামী ১৭ জুলাই তাড়াশ পৌরসভায় প্রথম বারের মতো ভোট অনুষ্ঠিত হবে। আর এ ভোট হবে ইভিএম পদ্ধতিতে।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জুলাই ৩, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।