ঢাকা, সোমবার, ১৬ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

রাজনীতি

আওয়ামী লীগের শান্তি সমাবেশে চেয়ার ছোড়াছুড়ি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩
আওয়ামী লীগের শান্তি সমাবেশে চেয়ার ছোড়াছুড়ি

ঢাকা: ঢাকার বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ প্লাজায় আওয়ামী লীগের শান্তি সমাবেশের শুরুতেই দুই গ্রুপের মধ্যে কথা কাটাকাটি ও উত্তেজনা দেখা দেয়। এক সময় তা চেয়ার ছোড়াছুড়ির পর্যায়ে চলে যায়।

বুধবার (১২ জুলাই) দুপুরে সমাবেশ শুরুর সময় মঞ্চের সামনে অবস্থান নেওয়াকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে এ ঘটনার সূত্রপাত হয়। দ্বন্দ্বে জড়ানো নেতাকর্মীরা পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী গোলাম দস্তগীর গাজী ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফর সমর্থক বলে জানা গেছে।

মারামারির এক পর্যায়ে দুই পক্ষের সমর্থকদের মধ্যে চেয়ার ছোড়া শুরু হলে মঞ্চ থেকে সবাইকে বার বার বসে পড়ার জন্য আহ্বান জানান মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন। তিনি বলেন, আমাদের মহানগরের নেতাকর্মীরা যারা সামনে আছেন, সবাই চেয়ারে বসে পড়ুন। আপনারা বিশৃঙ্খলা করবেন না।

এরপর মঞ্চে থেকে মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফিও আহ্বান জানাতে থাকেন। তিনি বলেন, এই তোমরা বসে পড়ো, কোনো বিশৃঙ্খলা করা যাবে না। এবার থামো, বসো বলতে থাকেন। এরপর নেতাকর্মীদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩
এসকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।