ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

রাজনীতি

দুই দলের এক দফা জাতির জন্য অশনিসংকেত: কাজী ফিরোজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৩
দুই দলের এক দফা জাতির জন্য অশনিসংকেত: কাজী ফিরোজ

ঢাকা: সাবেক মন্ত্রী ও জাতীয় পার্টির কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশিদ বলেছেন, আওয়ামী লীগ বলছে, শেখ হাসিনার অধীনে ছাড়া এ দেশে নির্বাচন হবে না। বিএনপি বলছে, শেখ হাসিনার অধীনে এ দেশে নির্বাচন হতে দেবে না।

দুই দলের এক দফা, যা জাতির জন্য অশনিসংকেত।

শুক্রবার (১৪ জুলাই) বিকেলে কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় তিনি এসব কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের।  

কাজী ফিরোজ বলেন, আওয়ামী লীগ-বিএনপির মুখোমুখি অবস্থানে যে অচলাবস্থা সৃষ্টি হয়েছে, তা সুরাহা করবে কে? রফা করার জন্য পৃথিবীর শক্তিশালী রাষ্ট্রগুলোর প্রতিনিধির দৌড়ঝাঁপ অব্যাহত রয়েছে। প্রশ্ন হলো, কে পরাজয় মেনে নেবে? এমন পরিস্থিতি বাংলাদেশে আর কখনই হয়নি।  

তিনি বলেন, এরশাদ শাসনামলেই গণতন্ত্রের সত্যিকারের চর্চা হয়েছে। নব্বইয়ের পর যে দলই ক্ষমতায় এসেছে, তারা গণতন্ত্রের সংজ্ঞা পাল্টিয়ে ফেলে। আজ দেশের সুশীলরা কেন নিশ্চুপ? সবক্ষেত্রই আজ বিভক্ত। কেউ আর নিরপেক্ষ নয়। শিক্ষক, ছাত্র, ডাক্তার, উকিল এমনকি গাড়ির ড্রাইভাররাও আজ বিভক্ত।

বাংলাদেশ সময়: ২০০২ জুলাই ১৪, ২০২৩
এসএমএকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।