ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

রাজনীতি

এখন ডেমোক্রেসির পরিবর্তে আওয়ামীক্রেসি চলছে: জিএম কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৮ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৩
এখন ডেমোক্রেসির পরিবর্তে আওয়ামীক্রেসি চলছে: জিএম কাদের ছবি: সংগৃহীত

ঢাকা:  জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, এখন ডেমক্রেসির পরিবর্তে আওয়ামীক্রেসি চলছে। যেখানে গভর্মেন্ট অব দ্যা আওয়ামী লীগ, গভর্মেন্ট বাই দ্য আওয়ামী লীগ এবং গভর্মেন্ট ফর দ্য আওয়ামী লীগ।

এটা কখনোই ডেমেক্রেসি হতে পারে না।  

শুক্রবার (১৪ জুলাই) বিকেলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে প্রয়াত রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক স্মরণ সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন তিনি।

বিরোধীদলীয় উপনেতা বলেন, আওয়ামী লীগ নামে ও বেনামে সরকার হয়ে যাচ্ছে। তারা তাদের সরকারের জন্য কাজ করছে। তারা কাজ করছে তাদের সরকারের জন্য। কিছু মানুষ  প্রশাসনে আছে, পুলিশে আছে, সরকারি বিভিন্ন বিভাগে আছে। তারা আগ বাড়িয়ে বলেন আমরা আওয়ামী পরিবার। আমরা ছাত্রলীগ-যুবলীগ করেছি। তারা আওয়ামী লীগের সভায় যায়, স্লোগান দেয় এবং আওয়ামী লীগের ভাষায় কথা বলে। এরা হচ্ছে বেনামি আওয়ামী লীগ।  

তিনি বলেন, আমরা চাই নির্বাচিত সরকারের অধীনে নির্বাচন হতে হবে। সেই সরকার নির্বাচিত হতে হবে। যে সরকার নিজেই নিজের ফলাফল ঘোষণা করতে পারে তাকে নির্বাচিত সরকার বলা যায় না।  

এসময় জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ বলেন, জাতীয় পার্টি ৯ বছর দেশ পরিচালনায় মাত্র ৮০ হাজার কোটি টাকা খরচ করে অভূতপূর্ণ উন্নয়ন করেছে। যা বর্তমান বাজেটের এক বছরের খরচের মাত্র ১০ ভাগ।  

জাতীয় পার্টির শাসনামলে কোনো দুর্নীতি হয়নি বলে তিনি জানান।

সভায় জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু বলেছেন, জি এম কাদেরের প্রতি দেশের মানুষের আস্থা আছে। দেশের মানুষ আওয়ামী লীগ ও বিএনপির বিপক্ষে জাতীয় পার্টিকে রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায়।  

বাংলাদেশ সময়: ০১২৩ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৩
এসএমএকে/এসএএইচ 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।