ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

আমাদের এক দফা সুষ্ঠু নির্বাচন: জাপা মহাসচিব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৩
আমাদের এক দফা সুষ্ঠু নির্বাচন: জাপা মহাসচিব

ঢাকা: দেশের মানুষ একটি গ্রহণযোগ্য নির্বাচন চায় উল্লেখ করে জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু বলেছেন, আওয়ামী লীগ ও বিএনপি এক দফা নিয়ে আছে। বিএনপি সরকারের পদত্যাগ চায় আর আওয়ামী লীগ শেখ হাসিনার অধীনে নির্বাচন চায়।

জাতীয় পার্টির এক দফা হচ্ছে, আমরা একটি সুষ্ঠু নির্বাচন চাই।

শনিবার (১৫ জুলাই) দুপুরে বাংলাদেশে সফররত ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

মুজিবুল হক বলেন, দেশের মানুষ একটি গ্রহণযোগ্য নির্বাচন চায়। নির্বাচন গ্রহণযোগ্য করতে সরকার ও নির্বাচন কমিশনের ভূমিকা অনেক বেশি। রাজনৈতিক সমস্যা আলোচনার মাধ্যমেই সমাধান করতে হবে। আলোচনার মূল উদ্যোগ সরকারের পক্ষ থেকেই নিতে হবে। সংলাপ ছাড়া সমাধান হবে না।

জাতীয় পার্টির মহাসচিব আরও বলেন, ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিদলের সঙ্গে আমাদের বৈঠক হয়েছে। তাদের আরও একটি প্রতিনিধিদল আগামী ২৩ জুলাই বাংলাদেশে আসবে। তারাও বিভিন্ন দলের সঙ্গে অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের স্বার্থে আলোচনা করবেন। ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিদল আগামী নির্বাচনে পর্যবেক্ষক পাঠানোর বিষয়েও আলোচনা করেছে। তারা নির্বাচন বিষয়েই কথা বলেছে।

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জি এম কাদেরের নেতৃত্বে ইউরোপীয় ইউনয়নের প্রতিনিধিদলের সঙ্গে বৈঠকে জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু ও জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা ও বিশেষ দূত মাসরুর মওলা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৩
এসএমএকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।