ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

রূপগঞ্জে দ্বিতীয় দিনেও আ. লীগের শান্তি মিছিল  

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
রূপগঞ্জে দ্বিতীয় দিনেও আ. লীগের শান্তি মিছিল  

নারায়ণগঞ্জ: বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাস ও বিশৃঙ্খলার প্রতিবাদে নারায়ণগঞ্জের রূপগঞ্জে দ্বিতীয় দিনেও শান্তি মিছিল ও সমাবেশ হয়েছে।

বুধবার (১৯ জুলাই) বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের পক্ষে সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার রূপগঞ্জ ইউনিয়নের কাঞ্চন মায়ারবাড়ি এলাকায় এ কর্মসূচি পালন করেন রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

সকাল সাড়ে ৮টা থেকেই উপজেলার ভুলতা, রূপগঞ্জ, গোলাকান্দাইল, মুড়াপাড়া, ভোলাব, দাউদপুর, কায়েতপাড়া ইউনিয়ন ও কাঞ্চন ও তারাবো পৌরসভার বিভিন্ন ওয়ার্ড থেকে দলীয় নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে থাকেন। হোন্ডা, লেগুনা, ট্রাক, মাইক্রোবাস, প্রাইভেটকার, ব্যাটারিচালিত অটোরিকশাসহ বিভিন্ন যানবাহনের বহর নিয়েও নেতাকর্মীদের উপস্থিত হতে দেখা গেছে। বেলা ১১টার দিকে সভাস্থল কানায় কানায় ভরে গেলে এক পর্যায়ে সমাবেশস্থল জনসভায় রূপ নেয়।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান ভুইয়ার সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন, রংধনু গ্রুপের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম।

অনুষ্ঠান সঞ্চালনা করেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের রাজনৈতিক মুখপাত্র শেখ মোয়াজ্জেম হোসেন সাঈদ ও রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ নেতা ফয়েজ আহমেদ।

এতে বক্তব্যে দেন কাঞ্চন পৌরসভার মেয়র ও পৌর যুবলীগ সভাপতি আলহাজ্ব রফিকুল ইসলাম রফিক, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খন্দকার আবুল বাশার টুকু, রংধনু গ্রুপের পরিচালক মিজানুর রহমান মিজান, ভুলতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আবু দাউদ মোল্লা, উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক কামাল হোসেন কমল, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট তায়েবুর রহমান, করিম পাঠান, সফিকুল ইসলাম সফিক, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আশিকুল ইসলাম খোকন, কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল আউয়াল, কায়েতপাড়া ইউনিয়ন সেচ্ছাসেবকলীগের সাবেক সভাপতি মহিউদ্দিন মেম্বার, কাঞ্চন পৌর যুবলীগের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম শান্ত, ভুলতা ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি আলী মাষ্টার, আওয়ামী মহিলালীগের স্বপ্না আক্তার, মিনারা আক্তারসহ আরও অনেকে।

কর্মসূচিতে উপজেলার বিভিন্ন এলাকার মুক্তিযোদ্ধারাও অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ১৮ জুলাই পদযাত্রার নামে বিএনপি-জামায়াত দেশে হামলা ভাঙচুর অগ্নিসংযোগসহ যে নৈরাজ্যের সৃষ্টি করেছে তা জনমনে আতঙ্ক ও ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা চায় ঘোলা পানিতে মাছ শিকার করে ক্ষমতায় যেতে, যা কখনোই সম্ভব না। বর্তমানে আওয়ামী লীগকে নিয়ে দেশ-বিদেশে যে ষড়যন্ত্র করা হচ্ছে তা কখনই করতে দেওয়া হবে না। আমরা আওয়ামী লীগ সবাই একত্র হয়ে তা প্রতিহত করব।

সমাবেশ শেষে একটি শান্তি মিছিল বের করেন নেতাকর্মীরা। মিছিলটি উপজেলার রূপসি-কাঞ্চন সড়কের মায়ারবাড়ি, কাঞ্চন বাজার, মুড়াপাড়া বাজার, রূপসি, ঢাকা সিলেট মহাসড়কের ভুলতা, গোলাকান্দাইল, আধুরিয়া, ছনপাড়া ও ছনপাড়া ভোলাবো সড়কের চারিতালুক, ভোলাবসহ বিভিন্ন এলাকার প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ