ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

রাজনীতি

নয়াপল্টনে পুলিশের সতর্ক অবস্থান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৫ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
নয়াপল্টনে পুলিশের সতর্ক অবস্থান বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের অবস্থান। ছবি: সলীল সুব্রত চন্দ শুভ

ঢাকা: বিএনপির মহাসমাবেশকে ঘিরে রাজধানীর নয়াপল্টনে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। বৃহস্পতিবার (২৭ জুলাই) সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তাদের সতর্ক অবস্থানে থাকতে দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, প্রায় অর্ধশতাধিক পুলিশ সদস্য পর্যাপ্ত প্রস্তুতির সঙ্গে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের পাশে প্রধান সড়কের ওপর অবস্থান করছেন। প্রধান সড়কের পাশাপাশি সেখানকার একটি গলিতেও অসংখ্য পুলিশ সদস্যদের অবস্থান করতে দেখা যায়। এছাড়া একটি রায়ট কার (এপিসি), জলকামান ও প্রিজনভ্যানও বিএনপি অফিসের সামনে দেখা যায়।

সেখানে দায়িত্বরত পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) টিটো বলেন, কোনো ধরনের অপ্রীতিকর এবং আইনশৃঙ্খলার অবনতি যাতে না ঘটে সেজন্য তারা সতর্ক অবস্থানে রয়েছেন। এদিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলটির বেশ কিছু নেতাকর্মীকে দেখা গেছে। তারা দলীয় কার্যালয়ের সামনে অবস্থান করছেন।  

এর আগে বুধবার (২৬ জুলাই) দলীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীরা জড়ো হলে পুলিশ তাদের সরিয়ে দেয়। এছাড়া নাইটিঙ্গেল মোড় থেকে ফকিরাপুল মোড় পর্যন্ত দুই পাশের রাস্তায় যান চলাচল স্বাভাবিক রয়েছে।

বৃহস্পতিবার (২৭ জুলাই) নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুমতি না পাওয়ায়  শুক্রবার (২৮ জুলাই) একই স্থানে মহাসমাবেশ করবে বিএনপি।

বুধবার (২৬ জুলাই) রাতে বিএনপির চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
এসসি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।