ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

রাজনীতি

খণ্ড খণ্ড মিছিলে সমাবেশস্থলে আসছেন আ. লীগ নেতাকর্মীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
খণ্ড খণ্ড মিছিলে সমাবেশস্থলে আসছেন আ. লীগ নেতাকর্মীরা

ঢাকা: ক্ষমতাসীন আওয়ামী লীগের দুই অঙ্গ সংগঠন-যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ এবং ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগের যৌথ ‘ঢাকা বিভাগীয় শান্তি সমাবেশে’ রাজধানীতে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে নেতাকর্মীরা জড়ো হতে শুরু করেছেন।  

বিএনপি-জামায়াতের হত্যা, ষড়যন্ত্র ও নৈরাজ্যের প্রতিবাদে আ. লীগের তিন সংগঠন এই সমাবেশের ডাক দিয়েছে।

শুক্রবার (২৮ জুলাই) সকাল ১১ টা থেকে খণ্ড খণ্ড মিছিল সমাবেশস্থলে আসতে শুরু করেছে। দুপুর দুইটা থেকে মূল সমাবেশ অনুষ্ঠিত হবে। নগরীর বিভিন্ন স্থান থেকে তৃণমূলের অনেক নেতাকর্মীরাই সমাবেশস্থলে এসে পৌঁছেছেন।  

সমাবেশস্থলে পৌঁছেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের একাংশ। এছাড়া ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতাদের অনেকেই এরমধ্যে সমাবেশস্থলে উপস্থিত হয়েছেন।  

মূল সমাবেশ শুরু আগে তৃণমূলের নেতাকর্মীরা ছবি তুলতে, নেতাদের সঙ্গে সাক্ষাৎ ও বিভিন্ন স্লোগান দিয়ে সময় কাটাচ্ছেন।  

আশা করা হচ্ছে, জুম্মার নামাজের পর নেতাকর্মীদের ঢল নামবে আওয়ামী লীগের ঢাকা বিভাগীয় শান্তি সমাবেশে।  

যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হবেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।  

সঞ্চালনা করবেন যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।  

সমাবেশের বিশেষ অতিথি আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাড. কামরুল ইসলাম, অ্যাড. জাহাঙ্গীর কবির নানক; যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম ও ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক মির্জা আজম।  

আওয়ামী লীগ গত বছর নভেম্বরে আগাঁরগাওয়ে পুরাতন বাণিজ্য মেলার মাঠে আয়োজিত সমাবেশ থেকে ঘোষণা দেয়, যেদিন বিএনপির সমাবেশসহ সরকার বিরোধী কর্মসূচি থাকবে, সেদিন আওয়ামী লীগও সমাবেশসহ কর্মসূচি দিয়ে মাঠে থাকবে। কারণ হিসেবে আওয়ামী লীগ নেতারা বারবারই বলে আসছেন, কর্মসূচির নামে বিএনপি ফাঁকা মাঠ পেলে বিশৃঙ্খলা তৈরি করতে পারে। এজন্যই যেকোনো বিশৃঙ্খলা রাজনৈতিকভাবে প্রতিহত করতে আওয়ামী লীগও মাঠে থাকছে। তারই ধারাবাহিকতায় ২৮ জুলাইয়ের কর্মসূচি আওয়ামী লীগের তিন সংগঠনের।

বাংলাদেশ সময়: ১২৫১ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
এনবি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।