ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

লাঠিচার্জ-গুলিতে জনতার আন্দোলন থামানো যাবে না: গণফোরাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩১ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
লাঠিচার্জ-গুলিতে জনতার আন্দোলন থামানো যাবে না: গণফোরাম

ঢাকা: গুলি করে, লাঠিচার্জ করে দেশের বিপ্লবী জনতার আন্দোলন থামানো যাবে না বলে মন্তব্য করেছেন গণফোরামের একাংশের নেতারা।

শনিবার (২৯ জুলাই) দলের সভাপতি মোস্তফা মোহসীন মন্টু ও সাধারণ সম্পাদক সিনিয়র সুব্রত চৌধুরী এক যৌথ বিবৃতিতে এ মন্তব্য করেন।

এদিন ঢাকার প্রবেশমুখে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি করতে গিয়ে বিএনপি ও গণফোরামসহ গণতন্ত্রকামী অন্য রাজনৈতিক দলের নেতা-কর্মীদের ওপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন নেতৃবৃন্দ।

বিবৃতিতে তারা বলেন, পরিকল্পিতভাবে দেশে অরাজকতা সৃষ্টি করতে এই ফ্যাসিবাদী আওয়ামী সরকার আজ বিএনপি ও গণফোরামসহ গণতন্ত্রকামী অন্যান্য রাজনৈতিক দলের নেতা-কর্মীদের ওপর হামলা চালিয়েছে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে জনতার পক্ষে দেশে শান্তি ও জনমনে স্বস্তি ফিরিয়ে আনতে যে গণআন্দোলন শুরু হয়েছে সেই গণআন্দোলনকে নস্যাৎ করে এই কর্তৃত্ববাদী সরকার পুনরায় ক্ষমতার মসনদ দখল করার জন্য জনতার ওপর পুলিশি হামলা চালিয়েছে। এই হামলার সব দায়ভার আওয়ামী লীগ সরকারকেই নিতে হবে। গুলি করে, লাঠিচার্জ করে দেশের বিপ্লবী জনতার আন্দোলন থামানো যাবে না।

তারা আরও বলেন, আওয়ামী সরকার পেটোয়া পুলিশ বাহিনী ও দলীয় গুন্ডাবাহিনীর মাধ্যমে কাপুরুষোচিত হামলা চালিয়েছে। গয়েশ্বর চন্দ্র রায় ও আমান উল্লাহ আমানসহ অসংখ্য নেতা-কর্মীকে গ্রেপ্তার করে জনতার তীব্র আন্দোলনে তাদের ছেড়ে দিতে বাধ্য হয় সরকার। গণফোরাম ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানীসহ বিরোধী দলের অসংখ্য নেতা-কর্মীর ওপর রাজধানীর বিভিন্ন পয়েন্টে ন্যক্কারজনক হামলা ও গ্রেপ্তার করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা এবং গ্রেপ্তারদের নিঃশর্ত মুক্তি দাবি করছি।

বাংলাদেশ সময়: ০৭২৮ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৩
এমকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।