ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপি নেতা নেওয়াজকে রাস্তায় ফেলে পেটাল দুর্বৃত্তরা, নাটোরে কর্মসূচি স্থগিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৩
বিএনপি নেতা নেওয়াজকে রাস্তায় ফেলে পেটাল দুর্বৃত্তরা, নাটোরে কর্মসূচি স্থগিত

নাটোর: নাটোরে দলীয় কর্মসূচিতে যাওয়ার সময় জেলা বিএনপির সদস্য সচিব মো. রহিম নেওয়াজ সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন। গুরুতর আহত অবস্থায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার (৩১ জুলাই) সকালে শহরের চকবৈদ্যনাথ গুড়পট্টি এলাকায় সন্ত্রাসীরা লাঠি ও রড দিয়ে বেধড়ক পিটিয়ে আহত করে রাস্তায় ফেলে রেখে যায় তাকে। এ ঘটনায় বিএনপির পূর্ব নির্ধারিত কর্মসূচি স্থগিত করেছে জেলা বিএনপি।  

ঘটনার জন্য আওয়ামী লীগকে দায়ী করেছেন জেলা বিএনপির আহ্বায়ক শহিদুল ইসলাম বাচ্চু। তবে এ অভিযোগ অস্বীকার করেছেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান।

এদিকে জেলা বিএনপি সূত্রে জানা যায়, সোমবার সকাল ৯টার দিকে কেন্দ্রীয় বিএনপি ঘোষিত কর্মসূচি ছিল জেলা বিএনপির। ওই কর্মসূচি সফল করতে শহরের আলাইপুরস্থ দলীয় কার্যালয়ের সামনে জনসমাবেশের উদ্যোগ নেয় জেলা বিএনপি। এ কর্মসূচিতে যোগ দিতে নেওয়াজ তার সদর উপজেলার ছাতনী গ্রামের বাড়ি থেকে মোটরসাইকেলে করে রওনা দেন। পথে শহরের চকবৈদ্যনাথ গুড়পট্টি এলাকায় পৌঁছাল একদল সন্ত্রাসী তার ওপর হামলা চালায়। এসময় তাকে লাঠি ও লোহার রড দিয়ে বেধড়ক পিটিয়ে রাস্তায় ফেলে রাখা হয়। এসময় তিনি অচেতন হয়ে পড়লে সন্ত্রাসীরা দ্রুত সটকে পড়ে। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

এদিকে এ খবর ছড়িয়ে পড়লে বিএনপি নেতাকর্মীরা আতঙ্কিত হয়ে পড়েন এবং কর্মসূচিতে আসা নেতাকর্মীরা জেলা বিএনপির কার্যালয়ে অবস্থান নেন। আর সংঘাত এড়াতে বিএনপির অফিসের সামনে বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন রাখা হয়। তবে জেলা বিএনপির কার্যালয়ের সামনে দিয়ে মোটরসাইকেলে দফায় দফায় লাঠি-সোটা নিয়ে বেশ কিছু লোকজনকে মহড়া দিতে দেখা যায়। তারা আওয়ামী লীগ কর্মী বলে দাবি বিএনপি নেতাদের।

নাটোর জেলা বিএনপির আহ্বায়ক শহিদুল ইসলাম বাচ্চু বাংলানিউজকে বলেন, বিএনপির সমাবেশ বানচাল ও রহিম নেওয়াজকে হত্যার উদ্দেশে আওয়ামী লীগ নেতাকর্মীরা এ হামলা চালিয়েছেন।  

তিনি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, রহিম নেওয়াজের চিকিৎসা নিয়ে ব্যস্ত থাকায় এবং অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে আপাতত কর্মসূচি স্থগিত করা হয়েছে।

এ ব্যাপারে নাটোর জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান বাংলানিউজকে বলেন, বিএনপি নেতাদের আনা অভিযোগ সঠিক নয়। আওয়ামী লীগের কোনো নেতাকর্মী রহিম নেওয়াজের ওপর হামলা চালায়নি। বিএনপির অভ্যন্তরীণ কোন্দলে তার ওপর হামলা হয়ে থাকতে পারে। আর এ সুযোগকে কাজে লাগিয়ে আওয়ামী লীগের ওপর দায় চাপাচ্ছে বিএনপি। এনিয়ে বিএনপি কোনো অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি করলে জেলা আওয়ামী লীগ তা প্রতিহত করবে।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ বাংলানিউজকে জানান, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। হামলাকারীদের এখনও শনাক্ত করা যায়নি। এ ব্যাপারে থানায় কেউ অভিযোগও দেয়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এ ঘটনার পর যাতে আর কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে, সেজন্য পুলিশ তৎপর রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।