ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

রাজনীতি

মহাসমাবেশ দেখে আ. লীগের মাথা নষ্ট: শিমুল বিশ্বাস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৩
মহাসমাবেশ দেখে আ. লীগের মাথা নষ্ট: শিমুল বিশ্বাস

ঢাকা: বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস বলেছেন, ২৮ তারিখের মহাসমাবেশ দেখে আওয়ামী লীগের মাথা নষ্ট হয়ে গেছে। এ কারণে ২৯ তারিখের শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে তারা হামলা চালিয়েছে।

এই চিত্র সারা দেশের মানুষসহ পুরো বিশ্ব দেখেছে।

সোমবার (৩১ জুলাই) দুপুরে ঢাকায় সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত জনসমাবেশে তিনি এসব কথা বলেন। গত শনিবার ঢাকার প্রবেশপথে বিএনপির শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে ‘পুলিশ এবং ক্ষমতাসীনদের হামলা, নির্যাতন ও পাইকারি হারে গ্রেপ্তারের’ প্রতিবাদে এই জনসমাবেশের আয়োজন করেছে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপি।

শিমুল বিশ্বাস বলেন, সরকার যত বেশি বাধা দেবে, আন্দোলনের গতি তত বাড়বে। হামলা করে, মামলা করে আন্দোলন থামানো যাবে না।

সরকারের শুভবুদ্ধির উদয় হবে- মন্তব্য করে তিনি বলেন, অবিলম্বে সরকারের পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য করা হবে আন্দোলনের মাধ্যমে।  

জনসমাবেশের প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জনসমাবেশে সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম।

সঞ্চালনা করছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিন।  

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা  জয়নুল আবদিন ফারুক, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৩
টিএ/আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।