ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

রাজনীতি

বিএনপির কর্মসূচি নয়, আ. লীগই বানচাল হয়ে গেছে: রিজভী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৩
বিএনপির কর্মসূচি নয়, আ. লীগই বানচাল হয়ে গেছে: রিজভী জনসমাবেশে বক্তব্য রাখছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। ছবি: ডি এইচ বাদল

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগ সরকার চেয়েছিল বিএনপির ২৯ তারিখের কর্মসূচি বানচাল করতে। কিন্তু বিএনপির কর্মসূচি বানচাল করতে গিয়ে আওয়ামী লীগ নিজেই বানচাল হয়ে গেছে।

 

সোমবার (৩১ জুলাই) দুপুরে ঢাকায় সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত জনসমাবেশে তিনি এসব কথা বলেন। গত শনিবার ঢাকার প্রবেশপথে বিএনপির শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে ‘পুলিশ এবং ক্ষমতাসীনদের হামলা, নির্যাতন ও পাইকারি হারে গ্রেপ্তারের’ প্রতিবাদে এই জনসমাবেশের আয়োজন করেছে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপি।

রিজভী বলেন, সরকারি দপ্তর বা আদালতগুলোতে যাবেন, সেখানে দেখবেন জয় বাংলা লেখা আছে। কিন্তু আপনি যদি সাধারণ পাবলিকের কাছে যান, তারা বলে যে, শেখ হাসিনা কবে যাবে।

তিনি বলেন, আজ সমাবেশের আগে পুলিশ আমাদের বেশ কিছু শর্ত দিয়েছে। সেখানে একটি শর্ত ছিল দণ্ডপ্রাপ্ত কোনো ব্যক্তির বক্তব্য দেওয়া যাবে না। এর মানে কি আপনারা বুঝতে পেরেছেন? যে ব্যক্তির কথার মাধ্যমে সারা বাংলাদেশ ঐক্যবদ্ধ হয়েছে, তাকে কথা বলার সুযোগ দেবে না সরকার। এভাবেই সরকার মানুষের কথা বলার কণ্ঠ রোধ করছে।  

জনসমাবেশের প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জনসমাবেশে সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম।

সঞ্চালনা করছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিন।  

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৩
ইএসএস/ টিএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।