ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

তারেক-জোবাইদার রায়, জাবির বিএনপিপন্থী শিক্ষকদের নিন্দা 

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, আগস্ট ২, ২০২৩
তারেক-জোবাইদার রায়, জাবির বিএনপিপন্থী শিক্ষকদের নিন্দা 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: বিএনপির  ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে রায় নিয়ে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বিএনপিপন্থী শিক্ষকরা।

বুধবার (২ আগস্ট) সন্ধ্যায় এক বিবৃতিতে নিন্দা ও প্রতিবাদ জানান বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের নেতারা।

বিবৃতিতে বলা হয়, ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর তৎকালীন ক্ষমতা জবরদখলকারী সরকারের দায়ের করা মামলায় দীর্ঘ ১৬ বছর পর চলতি বছরের ১৩ এপ্রিল অভিযোগ গঠন করেন আদালত। গত ২৭ জুলাই সাক্ষ্যগ্রহণ শেষ হয় ও আজ ২ আগস্ট রায় ঘোষণা করা হয়। মাত্র ১৬ কার্যদিবসে ৪২ জনের সাক্ষ্য নিয়ে রায় ঘোষণা করাই প্রমাণ করে যে, এ পুরো বিচার প্রক্রিয়া সম্পূর্ণভাবেই রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেতাকে হেয়প্রতিপন্ন করা এবং একজন বরেণ্য চিকিৎসকের সম্মান ক্ষুণ্ন করা ছাড়া এ বিচারকার্যের অন্য কোনো উদ্দেশ্য নেই। জনপ্রিয়তা হারিয়ে রাজনৈতিকভাবে দেওলিয়া আওয়ামী লীগ সরকার এখন রাজনীতিকেও আদালতের প্রাঙ্গণে নিয়ে গেছে। রাষ্ট্রীয় আইনশৃঙ্খলা বাহিনী ও আদালতকে ব্যবহার করে ক্ষমতা ধরে রাখার চক্রান্ত করছে।

দেশের রাজনীতির ইতিহাসে এ ফরমায়েশি রায় এক ন্যাক্কারজনক নজির হয়ে থাকবে উল্লেখ করে বিবৃতিতে নেতারা বলেন, আগে একইভাবে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকেও মিথ্যা মামলায় সাজা দেওয়া হয়েছিল ও দীর্ঘদিন ধরে কারান্তরীণ করে রাখা হয়েছিলো। সরকারের জুলুম-নির্যাতন, অনিয়ম, অদক্ষতা ও দুর্নীতির কারণে জনজীবন আজ অতিষ্ঠ হয়ে উঠেছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের আহ্বানে যখন পুরো দেশবাসী নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের একদফা দাবিতে আন্দোলনরত তখন এ রায় মূলত স্বৈরাচারী সরকারের প্রতিহিংসা চরিতার্থ করার ও জনগণের দৃষ্টিকে অন্যদিকে ফেরানোর অপচেষ্টা মাত্র।

জিয়া পরিবারের সদস্যদের হেয় প্রতিপন্ন করার ঘৃণ্য ষড়যন্ত্র ও বানোয়াট অভিযোগ দায়েরপূর্বক শাস্তি প্রদানের খবর নিয়ন্ত্রিত মিডিয়ার মাধ্যমে অপপ্রচার করা হচ্ছে আখ্যা দিয়ে এর বিরুদ্ধে তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম। একইসঙ্গে অবিলম্বে এ অবিচারের রায় বাতিলের জোর দাবি জানিয়েছে সংগঠনটি।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, আগস্ট ২, ২০২৩
জেএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।