ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

আটক নেতাদের মুক্তির দাবি রাজশাহী বিএনপির

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৩
আটক নেতাদের মুক্তির দাবি রাজশাহী বিএনপির

রাজশাহী: জাতীয়তাবাদী দল বিএনপি ও তার অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীর নামে মামলা, পুলিশি হয়রানি ও আটকের প্রতিবাদে সংবাদ সম্মেলন হয়েছে।  

বুধবার (৯ আগস্ট) দুপুরে রাজশাহী জেলা ও মহানগর বিএনপির আয়োজনে মালোপাড়ায় থাকা দলীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলন হয়।

এতে আটক নেতাদের মুক্তির দাবি জানান জেলা ও মহানগর বিএনপির নেতারা।

সংবাদ সম্মেলনে রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এরশাদ আলী ঈশা বলেন, গত ২৮ জুলাই ঢাকায় বিএনপির মহাসমাবেশ হয়। এ সমাবেশকে কেন্দ্র সারাদেশের ন্যায় রাজশাহী থেকে হাজার হাজার নেতাকর্মী ঢাকায় যান। ঢাকায় অবস্থানকালে ২৬ জুলাই রাতে ধানমন্ডির একটি বাসা থেকে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন, রাজশাহী জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন উজ্জ্বল ও রাজশাহী জেলা বিএনপির সদস্য ও তানোর পৌরসভার সাবেক মেয়র মিজানুর রহমান মিজানকে আটক করা হয়েছে।

এছাড়াও ২৭ জুলাই সকালে নয়াপল্টন বিএনপি দলীয় কার্যালয়ের পাশে মিডওয়ে আবাসিক হোটেল থেকে রাজশাহী জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির বর্তমান সদস্য গোলাম মোস্তফা মামুন, কৃষক দল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী জেলা কৃষক দলের সাবেক আহ্বায়ক আল আমিন সরকার টিটু, রাজশাহী জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মাসুদুর রহমান লিটন ও রাজশাহী জেলা যুবদলের যুগ্ম আহবায়ক কেএইচ রানা শেখকে পুলিশ আটক করে ঢাকা কারাগারে পাঠায়।

তিনি বলেন, গত ৬ আগস্ট আদালত অ্যাডভোকেট শফিকুল হক মিলন, আনোয়ার হোসেন উজ্জ্বল ও মিজানুর রহমান মিজানকে জামিন দিলেও জেলগেট থেকে আবার দুইটি মামলায় আটক দেখিয়ে অ্যাডভোকেট শফিকুল হক মিলনকে ঢাকা কারাগারে পাঠানো হয়। এ ধরনের কার্যকলাপের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

লিখিত বক্তব্যে তিনি এ সময় ৬ আগস্ট আরএমপি রাজপাড়া থানার পুলিশ বাদী হয়ে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত ও যুবদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সভাপতি ও মহানগর যুবদলের আহ্বায়ক মাহফুজুর রহমান রিটনের নামে মামলা করেছেন বলে জানান।

সংবাদ সম্মেলন থেকে বিএনপি ও তার অঙ্গসংগঠনের এসব নেতাকর্মীকে অবিলম্বে মুক্তির জন্য দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে মহানগর বিএনপি বন পরিবেশ বিষয়ক সম্পাদক মোসাদ্দেক হোসেন বুলবুল, জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকার, রাজশাহী মহানগর বিএনপির সদস্য সচিব মামুন অর রশিদ মামুন, যুগ্ম আহ্বায়ক শাফিকুল ইসলাম শাফিক ও জয়নাল আবেদীন শিবলী, জেলা বিএনপির সদস্য রায়হানুল আলম রায়হান, জেলা কৃষক দলের আহ্বায়ক সরফুজ্জামান শামীমসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৩
এসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।