ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বঙ্গবন্ধু হত্যার ক্ষেত্র প্রস্তুতে সরাসরি যুক্ত ছিল আমেরিকা: রেলমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৩
বঙ্গবন্ধু হত্যার ক্ষেত্র প্রস্তুতে সরাসরি যুক্ত ছিল আমেরিকা: রেলমন্ত্রী

পঞ্চগড়: রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী ও পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন বলেছেন, আমেরিকা বাংলাদেশের ৩০ লাখ মুক্তিযোদ্ধাকে হত্যার জন্য পাকিস্তানে অস্ত্র সরবরাহ করেছিল। আমেরিকা বঙ্গবন্ধুকে হত্যার ক্ষেত্র প্রস্তুতে সরাসরি যুক্ত ছিল।

 

এসময় তিনি বলেন, বিএনপি-জামায়াত জনগণের ক্ষমতায় বিশ্বাস করে না, ষড়যন্ত্রে বিশ্বাস করে। তারা আগেও ষড়যন্ত্র করেছে, নতুন করে আবার ষড়যন্ত্র শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) রাতে পঞ্চগড় জেলা কৃষক লীগের আয়োজনে বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদত বার্ষিকী ও শোকদিবস উপলক্ষে শহরের শেরে বাংলা পার্কের মুক্তমঞ্চে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মন্ত্রী এ কথা বলেন।

রেলমন্ত্রী আরও বলেন, ষড়যন্ত্রকারীরা আবার নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে। মুক্তিযুদ্ধের সময় বিনএপি-জামায়াত যেমন ষড়যন্ত্র করেছে, বর্তমানে দেশ যাতে ভালোভাবে চলতে না পারে, সেজন্য এখনো তারা ষড়যন্ত্র করছে। বঙ্গবন্ধুর রাজনীতির মূল লক্ষ্য ছিল গরিব-মেহনতি মানুষের কল্যাণ। বঙ্গবন্ধু সাধারণ মানুষের কথা বলেছিলেন, বঙ্গবন্ধু আত্মনির্ভরশীলতার কথা বলেছিলেন। যেটি বঙ্গবন্ধু দেখে যেতে পারেনি, আজ সেই সোনার বাংলা গঠন করার জন্য আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এগিয়ে যাচ্ছেন।

তিনি বলেন, গত ১৪ বছরে পৃথিবীর বুকে বাংলাদেশ অন্যতম একটি শক্তিশালী রাষ্ট্রে পরিণত হয়েছে। আর মাত্র চার-পাঁচ মাস পর নির্বাচন। আজ মানুষ শান্তিতে আছে, কিন্তু তারা শান্তি পছন্দ না করে ২০১৩-১৪ সালের মতো ভোট না করে জ্বালাও পোড়াও করেছে।

কৃষক লীগের পঞ্চগড় জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট আজিজার রহমান আজুর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন, পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মির্জা সারোয়ার হোসেন, সহ-সভাপতি আবু তোয়বুর রহমান, পঞ্চগড় জেলা শাখার সাধারণ সম্পাদক মাসুদ করিমসহ কৃষক লীগ ও জেলা আওয়ামী লীগের অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের জন্য দোয়া ও মোনাজাত করা করা হয়।

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।