ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘বিদেশিদের গালি দিয়ে লাভ নেই, সময় থাকতে পদত্যাগ করুন’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৭ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৩
‘বিদেশিদের গালি দিয়ে লাভ নেই, সময় থাকতে পদত্যাগ করুন’

ময়মনসিংহ: সরকারের উদ্দেশ্যে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক বলেছেন, ‘সময় থাকতে পদত্যাগ করুন। বুড়িগঙ্গা শীতলক্ষা নদী পার হতে পারবেন না।

এক দফা দাবি মানতেই হবে। বুলি উড়িয়ে বিএনপিকে গালি দিয়ে, বিদেশিদের গালি দিয়ে লাভ নেই। পালানোর পথ পাবেন না। ’   

শুক্রবার (১৮ আগস্ট) বিকাল ৫টায় ময়মনসিংহ নগরীর হরিকিশোর রায় রোডস্থ বিএনপির কার্যালয়ের সামনে সড়কে গণমিছিল পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি ঘোষিত এক দফা, বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ময়মনসিংহ মহানগর বিএনপি এই গণমিছিলের আয়োজন করে।  

জয়নাল আবেদীন ফারুক বলেন, বিগত ১৪ সালে আমরা মিছিল করি বোমা ফাটায় আওয়ামী লীগ। বাসে আগুন দেয় স্বেচ্ছাসেবক লীগ। এবার আর তা হবে না। নির্বাচন নির্বাচন খেলা আর খেলতে দেওয়া হবে না। আগামী নির্বাচনের আগে বিএনপির এক দফা দাবি মেনে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।  

খালেদা জিয়া হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন উল্লেখ করে এই বিএনপি নেতা বলেন, বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসা নিতে দিচ্ছে না সরকার। অথচ তিনি কোন দুর্নীতি করেননি।  

বতর্মান সরকারের এক পয়সারও হিসাব নেওয়া হবে উল্লেখ করে ফারুক বলেন, আন্দোলনের ব‍্যাপারে বিএনপি কৌশলী। কেউ কেউ আন্দোলন নিয়ে হতাশ হতে পারেন। কিন্তু হতাশার কিছু নেই। বিএনপি এবার সফল হবেই। তবে যেসব বিএনপি নেতা খালেদা জিয়ার মুক্তির মিছিলে অংশ নেন না, শুধু এমপি হতে আসেন এমন নেতা বিএনপির দরকার নেই। হিসেব লিখে রাখবেন, যারা গ্রেপ্তার, হামলা মাথায় নিয়ে খালেদা জিয়ার মুক্তির চলমান আন্দোলনে অংশ নেবে বিএনপি তাদের মনে রাখবে।  

এ সময় বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, এক দফা দাবিতে দেশের জেগে উঠেছে। এই সরকারকে তারা আর ক্ষমতায় দেখতে চায় না। অবিলম্বে কঠোর আন্দোলনের মাধ্যমে এই অবৈধ সরকারের পতন নিশ্চিত করা হবে।  

এর আগে মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক শফিকুল ইসলামের সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শাহ ওয়ারেস আলী মামুন ও শরীফুল আলম।  

এ সময় মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক অধ‍্যাপক শেখ আমজাদ আলীর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহাবুবুর রহমান লিটন, যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু, উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক কাজী রানা, এম.এ হান্নান খান, মাহাবুবুল আলম মাহাবুব, লিটন আকন্দ, শামীম আজাদ, ফারজানা রহমান হুসনা প্রমুখ।

পরে দলীয় কার্যালয় থেকে গণমিছিলটি শুরু হয়ে আমলাপাড়া মোড়ে পৌঁছালে বিপুল সংখ‍্যক পুলিশ বাধা দেয়। এ সময় মিছিলটি ঘুরিয়ে ফের নতুন বাজার মোড় হয়ে দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।  

এতে মহানগর বিএনপি নেতৃবৃন্দ ছাড়াও অঙ্গ সংগঠনের বিপুল সংখ‍্যক নেতাকর্মী অংশগ্রহণ করেন।  

বাংলাদেশ সময়: ০৮৪০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।