ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৫ জুন ২০২৪, ১৭ জিলহজ ১৪৪৫

রাজনীতি

২১ আগস্ট গ্রেনেড হামলায় দ্রুত বিচার ও রায় কার্যকরের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৩
২১ আগস্ট গ্রেনেড হামলায় দ্রুত বিচার ও রায় কার্যকরের দাবি

ঢাকা: ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িতদের দ্রুত বিচার ও রায় কার্যকর করার দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ আওয়ামী বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি লীগ।

সোমবার (২১ আগস্ট) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ আওয়ামী বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি লীগ আয়োজিত মানববন্ধনে এই দাবি জানায় সংগঠনটি।

 

মানববন্ধনে সংগঠনের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক  নূর মোহাম্মদ হৃদয় তার বক্তব্যে বলেন, তারেক রহমানসহ জড়িত বিএনপি নেতাদের অবিলম্বে গ্রেপ্তার করতে হবে। দেশের আপামর জনতার সংগঠন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে হত্যা ও আওয়ামী লীগকে ধ্বংস করার পাঁয়তারা করেই গ্রেনেড হামলা চালানো হয়েছিল।

তিনি আরও বলেন, গ্রেনেড হামলায় আহতদের দুঃসহ জীবনের এখনো অবসান হয়নি। অনেকেই ভয়াবহতার স্মৃতি নিয়েই জীবন কাটাচ্ছেন। তাই তারেক রহমান সহ যারা বিদেশে পলাতক, তাদের সবাইকে ইন্টারপোলের মাধ্যমে দেশে এনে দ্রুত বিচার ও রায় কার্যকর  করার জোর দাবি জানাই। বর্তমান সরকারের কাছেই দেশের মানুষ আশাবাদী, এই নৃশংস ঘটনার দ্রুত বিচার নিশ্চিত হবে। যন্ত্রণা নিয়ে বেঁচে থাকা মানুষগুলো দেখে যাবেন এ ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তি।

বক্তারা বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার রায় কার্যকর করা না হলে শহীদদের আত্মা শান্তি পাবে না। তাদের রক্তের দায় শোধের জন্যে হলেও অবিলম্বে এ রায়ের পূর্ণাঙ্গ বাস্তবায়ন প্রত্যাশিত।  

বাংলাদেশ আওয়ামী বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি লীগের সভাপতি রহমাতুল্লাহ সরকার লিখনের সভাপতিত্বে এবং প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ হৃদয়ের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের ধর্মবিষয়ক উপ কমিটির সদস্য মাসুম বিল্লাহ নাফিয়ী, আন্তর্জাতিক মানবাধিকার ও দুর্নীতিবিরোধী তদন্ত সোসাইটির সাধারণ সম্পাদক ড. শরিফ সাকি, ২০ নং ওয়ার্ড আওয়ামী লীগের (দক্ষিণ) যুগ্ম সাধারণ সম্পাদক জি এম সবুজ, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ফজলে এলাহী প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৩
ইএসএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।