ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জনগণের ভোটে বর্তমানে সরকার নির্বাচিত হয়নি: চরমোনাই পীর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৬ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৩
জনগণের ভোটে বর্তমানে সরকার নির্বাচিত হয়নি: চরমোনাই পীর

পঞ্চগড়: পঞ্চগড়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের পীর ও আমির মাওলানা সৈয়দ মুফতি মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, বর্তমান সরকার অবৈধ সরকার কারণ জনগণের ভোটে সরকার নির্বাচিত হয়নি। তারা সুষ্ঠু নির্বাচন দিয়ে দেখুক বাক্সে তাদের কত ভোট যায়।

তিনি আরও বলেন, ২০১৮ সালে প্রধানমন্ত্রী শেখ মুজিবের কন্যা আমাদের সুষ্ঠু নির্বাচনের কথা বলে ডেকে নিয়েছিলেন। পরে তারা কথা রাখেনি। দিনের ভোটকে রাতে বাক্সে ঢুকিয়ে সন্ত্রাসী কর্মকাণ্ড ও চুরির মাধ্যমে বর্তমান সরকার ক্ষমতায় এসেছে।

সোমবার (২১ আগস্ট) বিকেলে পঞ্চগড়ের বোদা উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বির্তকিত ও ব্যার্থ নির্বাচন কমিশন বাতিল, সংখ্যানুপাতিক নির্বাচন ব্যবস্থার প্রবর্তন, অবৈধ সরকারের পদত্যাগ এবং বিদ্যমান রাজনৈতিক সংকট উত্তরণে বর্তমান সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ জাতীয় নির্বাচনের দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশের বোদা উপজেলা শাখার আয়োজনে তৃণমুল প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

মাওলানা সৈয়দ মুফতি মুহাম্মদ রেজাউল করীম বলেন, আওয়ামী লীগ বিরোধী দলে থাকতে একশর উপরে হরতাল করেছিল বাংলাদেশে। তখন তারা তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবি করেছিল। আমরা সেসব ভুলিনি। রাজপথে বাংলাদেশের মানুষকে লগি বৈঠা দিয়ে পিটিয়ে হত্যা করেছিল। আজকে তারা ক্ষমতায় যাওয়ার পরে সেকথা ভুলে গেল কিভাবে।

আজকে দেশে জানমালের নিরাপত্তা একেবারেই শেষ হয়েছে। রাস্তায় যখন মানুষ নামে এক পর্যায়ে গুম হয়ে যায় আর ঘরের ভেতর থাকলে খুন হয়ে যায়। আমরা কষ্ট করে টাকা ইনকাম করি আর আমাদের টাকা পাচার হয়ে যায়। ফরিদপুরের ছাত্রলীগের এক নেতা নাকি দুই হাজার কোটি টাকা বিদেশে বেগম পাড়ায় পাচার করেছেন। এসব টাকা কি তার বাবার নাকি দাদার। এসব টাকা তো জনগণের কষ্টে আয় করা টাকা।

তিনি বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের মুল লক্ষ্য হলো দুনিয়াতে শান্তি আখেরাতে মুক্তি। দেশ স্বাধীন করতে লক্ষ লক্ষ মানুষ রক্ত দিয়ে অনেক মা তার সন্তান হারিয়েছে। দেশ স্বাধীন হওয়ার ৫২ বছর হলেও দেশ কি পেয়েছে। ৫ বার চোরের দেশ হিসেবে স্বীকৃতি পেয়েছে। দুখের বিষয় আমাদের দেশে ৯২ ভাগ মানুষ মুসলমান, আমাদের ভবিষ্যৎ প্রজন্মের সন্তানদের পাঠ্যসূচির মধ্যে ঢুকিয়ে দেওয়া হলো আমাদেরকে নাকি আল্লাহ সৃষ্টি করেননি। আমরা নাকি বানর থেকে সৃষ্টি হয়েছি। আর এই শিক্ষার মাধ্যমে আমাদের ভবিষ্যৎ প্রজন্ম নাস্তিক হবে। তৃণমূল প্রতিনিধি সম্মেলনে জাতীয় সরকারের অধীনে অবাধ সুষ্ঠু নিবার্চন দিতে সরকারকে উদাত্ত আহ্বান জানান চরমোনাই পীর ও আমির।

এ সময় ইসলামী আন্দোলন বাংলাদেশের বোদা উপজেলা শাখার সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের পঞ্চগড় জেলা শাখার সভাপতি আব্দুল হাই, সেক্রেটারি কারী আব্দুল্লাহ ও ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ পঞ্চগড় জেলা শাখার সভাপতি কামরুল হাসান প্রধান।

বাংলাদেশ সময়: ২৩৪৭ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।